একতরফা নির্বাচন করে ফের ক্ষমতা কুক্ষিগত করার পরিকল্পনায় সরকার: রিজভী

প্রকাশ | ৩১ অক্টোবর ২০২৩, ২২:৩২

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

 

মঙ্গলবার রাতে এক বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন একতরফাভাবে অনুষ্ঠিত করে আবারো ক্ষমতা কুক্ষিগত করার গভীর মাস্টার প্লানের অংশ হিসেবেই অবৈধ শাসক গোষ্ঠী বিএনপির সিনিয়র নেতৃবৃন্দসহ দেশব্যাপী সব পর্যায়ের নেতাকর্মীকে ব্যাপকহারে গ্রেপ্তার শুরু করেছে। ক্ষমতালোভের পাশাপাশি চলমান গণআন্দোলনে ভীত হয়ে নিশিরাতের সরকার বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গুলি চালিয়ে মানুষ হতাহতের নৃশংসতায় মেতে উঠেছে।

 

রিজভী বলেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকারকে বলতে চাই-এভাবে গ্রেপ্তার ও নানা কায়দায় জুলুম-নির্যাতন চালিয়ে চলমান গণআন্দোলনকে দমন করা যাবে না। জনগণ বুঝে গেছে যেকোনো অপ্রীতিকর ঘটনা নিজেরাই ঘটিয়ে অন্যের উপর দোষারোপ আওয়ামী লীগের নোংরা রাজনীতি। ইতিহাস সাক্ষ্য দেয়-বিশ্বের বড় বড় স্বৈরাচারেরাও জনগণের নিকট পরাজিত হয়েছে। বর্তমান আওয়ামী দখলবাজ সরকারকেও জনগণের ন্যায্য আন্দোলনের কাছে মাথা নত করে বিদায় নিতে হবে।

 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বিবৃতিতে অবিলম্বে মির্জা আব্বাস এবং সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নিঃশর্ত মুক্তির আহ্বান জানান। পাশাপাশি তিনি ইতোমধ্যে আটক বিএনপি মহাসচিবসহ সব পর্যায়ের নেতাকর্মীদেরও মুক্তির আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/কেএম)