১১৩ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে ডাচরা

প্রকাশ | ০৩ নভেম্বর ২০২৩, ১৬:০১ | আপডেট: ০৩ নভেম্বর ২০২৩, ১৮:২৭

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

চলতি বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১১৩ রানেই ৬ উইকেট হারিয়ে বিপাকে ডাচরা। যার মধ্যে তিন ব্যাটার ফিরে গেছেন রান আউটের শিকার হয়ে। 

লখনৌর ইকানা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ৩ রানেই প্রথম উইকেট হারায় ডাচরা। ৪ বলে ১ রান করা ওয়েসলি বারেসি মুজিব উর রহমানের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ৩ রানেই ভাঙে ডাচদের ওপেনিং জুটি।

৩ রানে প্রথম উইকেট হারানোর পর দলের হাল ধরেন ম্যাক্স ওডাউড ও কলিন অ্যাকারম্যান। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়াচ্ছিলো ডাচরা। কিন্তু ব্যক্তিগত অর্ধশতকের দ্বারপ্রান্তে থাকা ম্যাক্স ওডাউড ৪০ বলে ৪২ রান করে রান আউটের শিকার হয়ে ফিরে গেলে ভেঙে যায় এই জুটি। 

ম্যাক্স ওডাউডের পথ ধরে রান আউটের শিকার হয়ে ফিরে যান কলিন অ্যাকারম্যানও। আউট হওয়ার আগে করেন ৩৫ বলে ২৯। 

এই ব্যাটারের পথ ধরে রান আউটের শিকার হয়ে ফিরে যান স্কট এডওয়ার্ডসও। কলিন অ্যাকারম্যানের বিদায়ের পরেই বলেই ফিরে যান তিনিও। তার বিদায়ে ৯২ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ডাচরা। 

ডাচদের বিপদ আরও বাড়িয়ে দলীয় ৯৭ রানে ফিরে যান বাস ডি লিড। ৬ বলে মাত্র ৩ রান করে  মোহাম্মদ নবির শিকার হয়ে ফিরে গেলেন তিনি। তার বিদায়ে দলীয় শতকের আগেই ৫ উইকেট হারিয়ে খাদের কিনারায় দাঁড়িয়ে ডাচরা। 

এখন পর্যন্ত ওয়ানডেতে নয়বার মুখোমুখি হয়েছে আফগানিস্তান-নেদারল্যান্ডস। জয়ের পাল্লা ভারী আফগানদের। সাতবার জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান। দুইবার জয় আছে নেদারল্যান্ডসের।

এক পরিবর্তন নিয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে নেদারল্যান্ডস। বিক্রমজিত সিংয়ের জায়গায় দলে এসেছেন ওয়েসলি বারেসি। আফগান দলেও রয়েছে এক পরিবর্তন। নাভিন উল হকের জায়গায় দলে ফিরেছেন নূর আহমেদ।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শহীদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকী, নূর আহমদ।

নেদারল্যান্ডস একাদশ: ওয়েসলি বারেসি, ম্যাক্স ওডাউড, কলিন অ্যাকারম্যান, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট, স্কট এডওয়ার্ডস (উইকেটরক্ষক/অধিনায়ক), বাস ডি লিড, সাকিব জুলফিকার, লোগান ভ্যান বেক, রোয়েলফ ভ্যান ডার মারওয়ে, আরিয়ান দত্ত, পল ভ্যান মিকারেন।

ঢাকাটাইমস/০৩ নভেম্বর/এনবিডব্লিউ