বঙ্গবন্ধু টানেলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়, প্রাইভেটকারে বাসের ধাক্কায় আহত ৩

প্রকাশ | ০৩ নভেম্বর ২০২৩, ২৩:৪৬

চট্টগ্রাম ব্যুরো, ঢাকা টাইমস

চট্টগ্রামে সদ্য উদ্বোধন হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে বাসের ধাক্কায় একটি প্রাইভেট কারের পেছনের অংশ দুমড়ে মুচড়ে গেছে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে প্রাইভেটকার আরোহী তিনজন যাত্রী আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় মেলেনি। দুর্ঘটনার খবর পেয়ে টানেলের কুইক রেসপন্স টিম ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত গাড়িটি উদ্ধার করেছে। এরপর টানেলের ভেতর যানচলাচল স্বাভাবিক হয়েছে।

 

কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু টানেল দেখার অভিজ্ঞতা নিতে শুক্রবারে ছিল উপচেপড়া ভিড়। ব্যক্তিগত গাড়ির পাশাপাশি লোকজন পরিবার নিয়ে টানেল দেখতে গেছে বাসে চড়ে। গত ২৮ অক্টোবর টানেল উদ্বোধনের পরদিন (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে এটি জনসাধারণের যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। উদ্বোধনের পর শুক্রবারই ছিল প্রথম ছুটির দিন। এদিন দুপুর থেকে টানেল ভ্রমণের অভিজ্ঞতা নিতে পতেঙ্গা প্রান্তে ভিড় করে বিভিন্ন বয়সী মানুষ।

 

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদাউস দুর্ঘটনার তথ্য নিশ্চিত করে বলেন, একটা দুর্ঘটনা হয়েছিল। আমাদের টিম দ্রুত উদ্ধার করেছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি উদ্ধার করে জব্দ করা হয়েছে। দুর্ঘটনার পর একপাশ দিয়ে যান চলাচল হয়েছে। উদ্ধার প্রক্রিয়া শেষে বর্তমানে একেবারে স্বাভাবিক রয়েছে।

 

এদিকে শুক্রবার যানচলাচল বেড়ে যাওয়ায় বিকালের দিকে টানেলের ভেতরে-বাইরে যানজটের সৃষ্টি হয়। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিশ কর্মকর্তাদের।

 

বন্দর জোন ট্রাফিকের উপ-কমিশনার (ডিসি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, ছুটির দিন হওয়ায় টানেলে যানবাহনের ভিড় ছিল। এছাড়া এয়ারপোর্ট এবং বন্দরগামী গাড়ি চলাচলের জন্য টানেলের পতেঙ্গা প্রান্তে গোলচত্বর এলাকায় বেশি ভিড় ছিল। আমাদের অতিরিক্ত ফোর্স মোতায়েন করে যানচলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করেছি।

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/কেএম)