অবরোধের আগের রাতে ১০ বাসে আগুন

প্রকাশ | ০৫ নভেম্বর ২০২৩, ০৯:২৯ | আপডেট: ০৫ নভেম্বর ২০২৩, ১১:২৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা দ্বিতীয় দফার টানা ৪৮ ঘণ্টা অবরোধ শুরুর আগের রাতে ঢাকা ও দেশের বিভিন্ন জেলার সড়কে অন্তত দশটি বাস এবং একটি প্রাইভেট কারে আগুন দেওয়া হয়েছে। সিরাজগঞ্জে পুড়িয়ে দেওয়া হয়েছে আওয়ামী লীগের স্থানীয় একটি অফিস।

ফায়ার সার্ভিস জানিয়েছে, শনিবার সন্ধ্যা থেকে রবিবার ভোরের মধ্যে রাজধানীসহ ছয় জেলায় এসব অগ্নিসংযোগের ঘটনায় কারো হতাহতের খবর আসেনি।

 

রবিবার সকালে ঢাকা টাইমসকে এসব তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম। তিনি জানান, অবরোধের আগের রাতে ১২টি আগুনের সংবাদ পাওয়া গেছে। তার মধ্যে ১০টি বাস ও আওয়ামী লীগের ১টি কার্যালয় পুড়েছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের তথ্যানুযায়ী, গতকাল সন্ধ্যা সাড়ে সাতটায় রাজধানীর নিউমার্কেট এলাকার গাউছিয়া মার্কেটের সামনে মিরপুর লিংক নামের একটি বাসে আগুন দেওয়া হয়।

 

সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডে গ্রিন ইউনিভার্সিটির একটি বাসে আগুন দেওয়ার তথ্য পাওয়া যায়। সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে রাজধানীর সায়েদাবাদের জনপথ মোড়ে রাইদা পরিবহন নামের বাসে দুর্বৃত্তরা আগুন দেয়। রাত আটটায় রাজধানীর গুলিস্তানের পাতাল মার্কেটের সামনে মনজিল পরিবহন নামের একটি বাসে আগুন দেওয়া হয়। রাত ১১টা ৪২ মিনিটে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় অনাবিল নামের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত পৌনে ১২টায় ভোলার চরফ্যাশনের নতুন বাসস্ট্যান্ড এলাকায় যমুনা এক্সপ্রেস নামের একটি বাসে আগুন দেওয়া হয়। রাত ২টা ৫৫ মিনিটে সিরাজগঞ্জের শাহজাদপুরের বাদলপুর আওয়ামী লীগের অফিসে আগুন দেওয়ার তথ্য পাওয়া যায়। রাত ৩টা ৫২ মিনিটে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের তিন রাস্তার মোড়ে গাড়ির পরিত্যক্ত টায়ারে আগুন দেওয়া হয়।

 

এছাড়া আজ ভোর ৪টায় রাজধানীর ডেমরার মাতুয়াইলের সাদ্দাম মার্কেট এলাকায় একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। প্রায় একই সময় রাজধানীর শ্যামপুরের জুরাইন বালুর মাঠ এলাকায় তুরাগ নামের একটি বাসে আগুন দেওয়া হয়। ভোর ৫টা ১৭ মিনিটে রাজধানীর মিরপুর ৬ নম্বরে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। সকাল ৬টা ২৪ মিনিটে গাজীপুরের ভোগরায় একটি বাসে আগুন দেওয়ার তথ্য পায় ফায়ার সার্ভিস।

বিএনপির ডাকা প্রথম দফার তিন দিনের অবরোধ কর্মসূচিতে দেশের বিভিন্ন স্থানে অন্তত ৩০টি যানবাহনে আগুন দেওয়া হয়।

বিএনপিসহ বিরোধী দলগুলোর দ্বিতীয় দফার ৪৮ ঘণ্টার সড়ক, রেল ও নৌপথ অবরোধ আজ সকাল ছয়টায় শুরু হয়েছে। আগামী মঙ্গলবার সকাল ছয়টায় এ কর্মসূচি শেষ হবে।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/এমআই/এআর)