বগুড়ায় পুলিশ-বিএনপি সংঘর্ষ, ৭ গাড়ি ভাঙচুর, ছররাগুলিতে আহত ১

প্রকাশ | ০৫ নভেম্বর ২০২৩, ১৩:৫৭ | আপডেট: ০৫ নভেম্বর ২০২৩, ১৫:৩০

বগুড়া প্রতিনিধি, ঢাকা টাইমস

দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিনে বগুড়ায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল ছোড়া ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। ভাঙচুর করা হয়েছে ট্রাক-কভার্ড ভ্যান।

এছাড়া পুলিশের ছোড়া ‘রাবার বুলেটে’ এক নেতা আহত হয়েছেন বলে দাবি বিএনপির। তবে গুলির অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

আহত মাহবুব আলম বগুড়া ১৩ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা। তিনি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন।

বগুড়ায় অন্তত ৭টি গাড়ি ভাঙচুর করেছে অবরোধকারীরা। রবিবার সকাল সোয়া ৮টায় ঢাকা-রংপুর মহাসড়কের ছিলিমপুর তেলিপুকুর নামক স্থানে এ ঘটনা ঘটানো হয়। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

 বর্তমানে পুলিশ পাহারায় মহাসড়কে যানবাহন চলাচল করছে।

শিশু খাদ্য পরিবহনের গাড়ির সহকারী মইনুল ইসলাম জানান, আমরা পার্বতীপুর থেকে দুধ নিয়ে গাজিপুর যাচ্ছিলাম। এখানে পুলিশ পাহাড়া দিয়ে আমাদের পাড় করে দিচ্ছিল। কিন্তু এই এলাকায় (তেলিপুকুর) হঠাৎ গলি থেকে একাধিক লোকজন বের হয়ে ইট পাটকেল ছুড়ে গাড়ির গ্লাস ভেঙে দেয়। ওরা সাত থেকে আটটা গাড়ি ভেঙেছে।

বগুড়া র‌্যাবের কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন বলেন, জনগণের নিরাপত্তায় র‌্যাব মাঠে আছে। সকালে তেলিপুকুর এলাকায় কিছু সমস্যা হয়ে হয়েছে। তবে এখন পরিস্থিতি সব স্বাভাবিক আছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার বলেন, সকালে তেলিপুকুরে অবরোধকারীরা বেশ কয়েকটি যানবাহনে ভাংচুর চালাতে থাকে। এ সময় তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়। অবরোধকারীরা আমাদের দিকে ককটেল ছুড়ে বিস্ফোরণ ঘটায়। বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।  

(ঢাকাটাইমস/৫নভেম্বর/এআর)