কৃষি উন্নয়নে নিরলস কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: নাহিম রাজ্জাক

প্রকাশ | ০৬ নভেম্বর ২০২৩, ১৭:১৩ | আপডেট: ০৬ নভেম্বর ২০২৩, ১৭:৩০

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকা টাইমস

কৃষি ও কৃষকের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপি।

তিনি বলেন, সরকার কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। স্বল্পসুদে কৃষকদের কৃষিঋণ প্রদান করছে, সার, সেচসহ সকল কৃষি উপকরণের দাম কমিয়েছে এবং কৃষি উপকরণ সহজলভ্য করেছে। কৃষকের যাতে কোনো কষ্ট না হয় সেজন্য সরকার সকল ব্যবস্থা গ্রহণ করেছে। কয়েক দিন আগে শরীয়তপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামকরণে কৃষি বিশ্ববিদ্যালয় পাস হয়েছে।

সোমবার বেলা ১১টায় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার প্রায় ২১৫১ কৃষকের মাঝে রাসায়নিক সার, বীজ ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাহিম রাজ্জাক আরও বলেন, কৃষিবান্ধব সরকার প্রধান হিসেবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বিশ্বসেরা। অথচ, বিএনপির শাসনামলে কৃষি উপকরণের জন্য কৃষকদেরকে হাহাকার করতে হয়েছিল। সারের জন্য আন্দোলন করতে হয়েছিল। বিএনপি সারের দাবিতে আন্দোলনরত ১৮ জন কৃষককে হত্যা করেছিল। তাই এ দেশের জনগণ বারবার ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় এনেছে।

ভেদরগঞ্জ উপজেলা হলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন মোড়ল,ভেদরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান বেপারী, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান হাওলাদার, ভেদরগঞ্জ পৌরসভার মেয়র আবুল বাশার চোকদার, ভেদরগঞ্জ উপজেলার কৃষি কর্মকর্তা ফাতেমা ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/এআর)