বোয়ালমারীতে রাতের আঁধারে বাস ভাঙচুর

প্রকাশ | ১৩ নভেম্বর ২০২৩, ১১:৩৪ | আপডেট: ১৩ নভেম্বর ২০২৩, ১২:১৬

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস

ফরিদপুরের বোয়ালমারীতে রাতের আঁধারে একটি লোকাল বাস ভাঙচুরের ঘটনা ঘটেছে। দুর্বৃত্তদের হামলায় বাসটি ক্ষতিগ্রস্ত হলেও জানমালের ক্ষয়ক্ষতি হয়নি।

বিএনপি-জামায়াতের চতুর্থ দফায় ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিন রবিবার রাত পৌনে ১০টার দিকে মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের রামচন্দ্রপুর ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, ফরিদপুর থেকে ছেড়ে আসা গ্লোবাল আব্দুল্লাহ্ শাহ্ (ফরিদপুর-ব ১১-০১৬০) নামে একটি লোকাল পরিবহন যাত্রী নিয়ে ব্যাসপুরের উদ্দেশে যাচ্ছিল। বিভিন্ন স্থানে যাত্রী নামিয়ে সর্বশেষ ৫-৬ জন যাত্রী নিয়ে ব্যাসপুর যাওয়ার পথে উপজেলার চতুল ইউনিয়নের রামচন্দ্রপুর ব্রিজ এলাকায় পৌঁছালে ৬ থেকে ৭ জনের একটি দুর্বৃত্তের দল বাসটিকে লক্ষ্য করে পাথর ছুড়ে পালিয়ে যায়। এ সময় বাসের সামনের গ্লাস, লুকিং গ্লাস, ড্রাইভারের জানালার গ্লাস ভেঙে যায়। বাসের চালক আব্দুল গফফার সিকদার দ্রুত বাস চালিয়ে সহস্রাইল বাজারে গিয়ে স্থানীয়দের ঘটনাটি জানান।

খবর পেয়ে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোশারেফ হোসাইন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব ও স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে বাসের চালক আব্দুল গফফার সিকদার বলেন, বোয়ালমারী থেকে ব্যাসপুর যাওয়ার জন্য বাস নিয়ে রওনা দিলে রামচন্দ্রপুর ব্রিজের সামনে পৌঁছালে কিছু বুঝে ওঠার আগেই ৪-৫ জন যুবক বাসটিকে লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে। অবস্থা বেগতিক দেখে  দ্রুত বাস নিয়ে পালিয়ে সহস্রাইল বাজারে পৌঁছে বাস মালিক ও স্থানীয়দের ঘটনাটি জানাই। পরে বাস নিয়ে ব্যাসপুর চলে এসেছি। এ হামলায় সামনের গ্লাস, লুকিং গ্লাস, ড্রাইভারের জানালার গ্লাস ভেঙে গেছে।

শেখর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ইস্রাফিল মোল্যা বলেন, লোকাল বাসের গ্লাস ভাঙচুরের কথা শুনে ঘটনাস্থল গিয়ে ইউএনও ও থানা পুলিশকে বিষয়টি অবহিত করি।

ঘটনাস্থল পরিদর্শনকারী বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব জানান, চলন্ত বাসে রাতের আঁধারে দুষ্কৃতকারীরা ঢিল ছুড়ে পালিয়ে যায়। এতে বাসটির গ্লাস ফেটে গেছে। ওই এলাকায় পুলিশি অভিযান চলমান রয়েছে। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। জনসাধারণের জানমালের সুরক্ষার জন্য সার্বক্ষণিক পুলিশ মাঠে রয়েছে।

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসাইন বলেন, বিষয়টি জানার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়েছিলাম। দুর্বৃত্তরা গাড়িটিকে লক্ষ্য করে রেল লাইনের পাথর ছুড়ে মারে। গাড়িতে থাকা লোকজনের কারো ক্ষয়ক্ষতি হয়নি। তবে গাড়িটির ক্ষতি হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে। দোষীদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এআর)