হাবিপ্রবিতে দিনব্যাপী শুদ্ধাচার প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশ | ১৬ নভেম্বর ২০২৩, ১৮:২১

হাবিপ্রবি প্রতিনিধি, ঢাকা টাইমস

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাশিওরেন্স সেল (আইকিউএসি)-এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সহকারী অধ্যাপকদের জন্য শুদ্ধাচার সংক্রান্ত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় আইকিউএসি কনফারেন্স রুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আইকিউএসি'র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে ও আইকিউএসি'র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. মঈনুর রহমানের সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন আইকিএসি'র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. তহিদার রহমান।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দীর্ঘদিন ধরে প্রশাসনিক ব্যবস্থায় শুদ্ধাচার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। এর প্রধান লক্ষ্য হলো স্বচ্ছতা, জবাবদিহিতা ও অংশগ্রহণমূলক প্রশাসন ব্যবস্থা গড়ে তোলা সর্বোপরি প্রশাসনে গতিশীলতা নিয়ে আসা। 

তিনি আরও বলেন, আমাদের প্রত্যেকের একটি নির্দিষ্ট ওয়ার্কিং এরিয়া আছে, সে অনুযায়ী দায়িত্ববোধের জায়গা থেকে আমরা যদি আমাদের দায়িত্ব পালন করি তবেই শুদ্ধাচার নিশ্চিত হবে। যেমন আমাদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার ১৪ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করতে হবে। এটি না হলে এক্ষেত্রে শুদ্ধাচার চর্চার ব্যত্যয় হয়। সেক্ষেত্রে আপনাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এআর)