বিএনপি নির্বাচন বানচাল করতে পারবে না: প্রধানমন্ত্রী

প্রকাশ | ১৭ নভেম্বর ২০২৩, ১৫:৩৮ | আপডেট: ১৭ নভেম্বর ২০২৩, ১৬:৪৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ কর্মসূচি ও যানবাহনে অগ্নিসংযোগের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা নির্বাচন বানচাল করতে পারবে না।

শুক্রবার বিকালে তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের অফিসে জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সভায় তিনি একথা বলেন।

বিকাল তিনটার দিকে ঢাকা জেলা আওয়ামী লীগের অফিসে আসেন দলীয়প্রধান শেখ হাসিনা। এরপর ভার্চুয়ালি যুক্ত হয়ে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমার কার্যক্রমের উদ্বোধন করেন।

শেখ হাসিনা বলেন, তারা (বিএনপি-জামায়াত) আগুন নিয়ে খেলা শুরু করেছে। যানবাহনে আগুন দিচ্ছে। কমিউটার ট্রেন, যেটা সাধারণ মানুষের জন্য, সেখানেও তারা আগুন দিয়েছে। এভাবে তারা নির্বাচন বানচাল করতে পারবে না।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নির্বাচন বানচালের নামে তাদের এসব কর্মকাণ্ড বরদাশত করা হবে না। 

আদালতের রায়ে দণ্ডিত হয়ে বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্বাচনে অংশগ্রহণ না করতে পারার বিষয়টি স্মরণ করিয়ে প্রধানমন্ত্রী বলেন, যে দলের নেতাই নাই, মুণ্ডুহীন দল, তার হুকুমে মানুষের ক্ষতি যারা করছে বাংলাদেশে, জীবন্ত মানুষ পোড়াচ্ছে তারা এই দায়িত্বটা নিচ্ছে কেন। খালেদা ও তারেক জিয়া নির্বাচন করতে পারবে না। এ জন্য তারা নির্বাচন চায় না। যারা এ ধরনের হুকুমে মানুষের ক্ষতি করে, তারা তো মানুষের অভিশাপ পাবে।

তিনি বলেন, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করে, তাদের ওপর মানুষ কেন আস্থা রাখবে। তারা ঘাতক হিসেবে পরিচিত। নির্বাচন জনগণের অধিকার। যাকে ভোট দিয়ে জনগণ নির্বাচিত করবে, তারা দেশ চালাবে।

বক্তব্যে অগ্নিসংযোগকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, টানা ক্ষমতায় থেকে জনগণের আস্থা অর্জন করেছে আওয়ামী লীগ। নির্বাচনের দরজা সবার উন্মুক্ত। সবাইকে নির্বাচনে আসার আহ্বান জানাই। বিএনপির আমলে ভোটই দিতে পারেনি মানুষ।

তিনি বলেন, নির্বাচন কমিশন আগে প্রধানমন্ত্রীর দপ্তরের অধীনে ছিল। সেটাকে আমরা স্বাধীন করে দিয়েছি। নির্বাচন কমিশন নিয়ম মেনে নির্বাচনের সিডিউল ঘোষণা করেছে। সুষ্ঠু নির্বাচনের জন্য দেশবাসীর সহযোগিতা চাই। জনগণের ভোটে নির্বাচিত যারা হবে তারাই ক্ষমতায় আসবে। জনগণের ভোটের অধিকার নিয়ে যেন কেউ ছিনিমিনি খেলতে না পারে।’

সরকারপ্রধান বলেন, যে আদর্শ নিয়ে জাতির পিতা বাংলাদেশ স্বাধীন করেছে, সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করব। যখনই পণ্য মূল্য বেড়েছে আমরা ভর্তুকি দিয়ে তারা মানুষের কাছে তুলে দিচ্ছি। পাশাপাশি এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। যার যেখানে জমি আছে সম্ভব সেখানে চাষ করুন।

ঢাকাটাইমস/১৭নভেম্বর/ইএস