বিকাল ৫টায় সংবাদ সম্মেলনে আসছেন তামিম, আসতে পারে মাঠে ফেরার ঘোষণা

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২৩, ১৫:২৪ | আপডেট: ২৭ নভেম্বর ২০২৩, ১৫:৩৩

ক্রীড়া প্রতিবেদক
ঢাকা টাইমস

বাংলাদেশের ক্রিকেটে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে আজ বিসিবি সভাপতির সঙ্গে বৈঠকে বসেছিলেন তামিম ইকবাল। ঘণ্টাখানেকেরও বেশি সময় ধরে আলোচনা চলে তামিম-পাপনের। পাপনের বাসভবন থেকে বেলা দেড়টার কিছুক্ষণ পরই চলে যান তামিম। তবে গণমাধ্যমের সঙ্গে এদিন কোনো ধরণের কথাই বলেননি টাইগার এই ওপেনার।

পাপনের বাসভবন থেকে বেরিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা না বললেও নিজ বাসভবনে বিকেল ৫ টায় সংবাদ সম্মেলন ডেকেছেন তিনি। সেখান থেকে আসতে পারে মাঠে ফেরার ঘোষণা। 

তবে তামিমের মাঠে ফেরার বিষয়ে বিসিবি সভাপতি পাপন বলেন, ‘বিপিএলের পর তামিমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে সে ফিরবে না। আমার মেয়াদ শেষের দিকে, দায়িত্ব ছাড়ার আগে বেশকিছু কঠিন সিদ্ধান্ত নিতে চাই।’

আরও যোগ করেন, তামিম কিছু কথা বলেছে। কিন্তু এমন একটা সময় বলেছে যে আমার হাতে একদম সময় নেই। আর এক মাস পর আমার নির্বাচন। তাই এখন আমার এলাকাতেই থাকছি সবচেয়ে বেশি। আমি ওকে বলেছি দেখো, নির্বাচন শেষে এসেই যে আমি তোমার সব কথা শুনবো তেমন কিন্তু না। আমি কারো কথায় কিছু করবো না, আগে আমাকে নিজে জানতে হবে সমস্যাটা কোথায় এবং আমি ডিপে ঢুকে সমস্যাটা জানতে চাই। 

পাপন বলেন, ‘একজন একেকটা কথা বলবে। ওটা শুনে সিদ্ধান্ত নেবো, তার মধ্যে আমি নাই। আমি নিজে ভেতরে ঢুকবো। আগে যেমন আমি সব জানতাম, এখন জানি না। এটা তামিমও স্বীকার করলো যে হ্যাঁ আপনি জানেন না। খালি তোমার সঙ্গে কথা বলে তো না, আমি সবার সঙ্গে কথা বলে গভীরে যাবো। যা যা সিদ্ধান্ত নিতে হয় নেবো। কে পছন্দ না করলো, তাতে কিছু যায় আসে না। ক্রিকেটের স্বার্থে যা যা সিদ্ধান্ত নিতে হয়, আমি নেবো।’

চলতি বছর বাংলাদেশের হয়ে মাঠের ক্রিকেটে তেমন একটা দেখা যায়নি তামিম ইকবালকে। তবে মাঠে না থেকেই সবচেয়ে বেশি আলোচনায় এসেছেন এই ক্রিকেটার। অবসর কান্ড, বিশ্বকাপ দল থেকে অপ্রত্যাশিতভাবে বাদ পড়ায় তিনি ছিলেন গণমাধ্যমের কেন্দ্রবিন্দুতে।

চলতি বছরের জুলাইয়ে হুট করেই অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন তামিম। প্রধানমন্ত্রীর অনুরোধে সেই সিদ্ধান্ত থেকে সরে আসলেও ওয়ানডে বিশ্বকাপে খেলা হয়নি এই ক্রিকেটারের। সেসব ঘটনার অনেকদিন পেরোনোর পর আবারও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ এবং তারপরেই পাপনে সঙ্গে সাক্ষাৎ নিয়ে ভক্তদের মনে বেশকিছু প্রশ্নের উদ্রেক ঘটে।

(ঢাকাটাইমস/২৭ নভেম্বর/এনবিডব্লিউ)