হাবিপ্রবিতে শিক্ষার্থীকে বাঁচাতে চলচ্চিত্র প্রদর্শনী

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২৩, ১৭:৫৭

হাবিপ্রবি প্রতিনিধি, ঢাকা টাইমস

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ইকোনোমিক্স বিভাগের ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিশাদ। দুর্ঘটনার কবলে পড়ে বর্তমানে ঢাকার ট্রমা হাসপাতালের আইসিইউ বিভাগে মৃত্যুর সঙ্গে লড়ছেন তিনি। তার চিকিৎসার জন্য প্রতিদিনই লক্ষাধিক টাকার প্রয়োজন পড়ছে।

রিশাদের এই জীবন যুদ্ধে তার পাশে দাঁড়ানোর প্রয়াসে বিশ্ববিদ্যালয়ের অন্যতম সাংস্কৃতিক সংগঠন অর্ক সাংস্কৃতিক জোট দুই দিন ব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করছে। প্রদর্শনী থেকে প্রাপ্ত অর্থ রিসাতের চিকিৎসা বাবদ ব্যয় করবে বলে জানিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ।

সংগঠনটির সাধারণ সম্পাদক মো. হাসিবুল হক বলেন, আমরা অর্ক পরিবার থেকে সিনেশো’র আয়োজন করেছি। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিশাদের চিকিৎসা সহযোগিতার জন্য আমরা এই উদ্যোগ নিয়েছি। এই সিনেশো এর পুরো লভ্যাংশটাই রিশাদের চিকিৎসার জন্য ব্যয় করা হবে। আমরা শিক্ষার্থীদের ভালো সাড়া পেয়েছি। আশা করছি সকলের সহযোগিতায় আমাদের উদ্যোগটি সফল হবে।

আগামী ১ ও ২ ডিসেম্বর দুইদিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ প্রদর্শিত হবে ‘দ্যা ম্যান হু নিউ ইনফিনিটি’, ‘হাসিনা: এ ডটার্স টেল’, ‘ইন্টারস্টেলার’ এবং ‘দারুচিনি দ্বীপ’র মতো জনপ্রিয় সব চলচ্চিত্র। বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামের সম্মুখে চলচিত্র প্রদর্শনীর টিকেট বিক্রয় কেন্দ্রে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সকলের দোয়া ও সহযোগিতায় রিশাদ যেন আবারও বিশ্ববিদ্যালয়ে সুস্থ ভাবে ফিরে আসতে পারে এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এআর)