এবারও শুচ্ছ থেকে বের হওয়ার দাবি বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির

বশেমুরবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২৩, ১৫:৩২

এবারও গুচ্ছ থেকে বের হয়ে আসন্ন ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় ফিরে আসার দাবি জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি এই দাবি জানানো হয়। একইসঙ্গে বিষয়টি নিয়ে অনড় থাকবে বলেও জানিয়েছে সংগঠনটি।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি আবু সালেহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বদরুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, প্রিয় সহকর্মী, শুভেচ্ছা নিবেন। আপনারা অবগত আছেন যে, রশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি গত ০৬ এপ্রিল, ২০২৩ তারিখে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার বিষয়ে বিবৃতি প্রকাশ করে। উল্লেখ্য, শিক্ষক সমিতি উক্ত বিবৃতিতে প্রচলিত গুচ্ছ ভর্তি পরীক্ষার বেশ কিছু উল্লেখযোগ্য অসুবিধা তুলে ধরে এবং সাধারণ সভায় শিক্ষকদের মতামত, অনলাইন জরিপে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের পক্ষে সংখ্যা গরিষ্ঠ শিক্ষকদের মতামত ও ২৮তম একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত বিবেচনায় নিয়ে গুচ্ছ পদ্ধতি থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার দাবি জানায়।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের আচার্যের অভিপ্রায় সম্বলিত একটি চিঠি গেয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে শিক্ষক সমিতি ও শিক্ষকদের অনিচ্ছা সত্ত্বেও সামিয়কভাবে প্রচলিত গুচ্ছ ভিক্তিক ভর্তি পরীক্ষায় অংশ নেয়। উক্ত চিঠিতে আরো উল্লেখ ছিলো যে, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ থেকে ইউজিসি সকল বিশ্ববিদ্যালয়কে সমন্বয় করে একক ভর্তি পরীক্ষার আয়োজন করবে।

সবশেষে বিবৃতিতে বলা হয়, অতএব, যদি ইউজিসি একক ভর্তি পরীক্ষা পদ্ধতি বাস্তবায়ন করার দায়িত্ব পালনে ব্যর্থ হয় তবে পূর্বঘোষিত সিদ্ধান্ত মোতাবেক বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি পূর্বের ন্যায় ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার দাবিতে অনড় থাকবে।

উল্লেখ্য, গতবছর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার দাবি জানিয়েছিলো বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

(ঢাকাটাইমস/০১ ডিসেম্বর/জেডএম/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

রাবি ভর্তি পরীক্ষা উপলক্ষে ৬ ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল, অতিরিক্ত ১৫ কোচ

রেজওয়ানা চৌধুরী বন্যাকে সম্মাননা জানাল জাতীয় বিশ্ববিদ্যালয় 

সোহরাওয়ার্দী কলেজ শিক্ষার্থীর সম্পাদনায় বইমেলায় এলো নির্মলেন্দু গুণের কথামৃত

ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ঢাবি 

ববির রসায়ন বিভাগে কেমফিউশন কেমফেস্ট ২.০ অনুষ্ঠিত

দুই দফা দাবিতে ইবি উপাচার্যকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম শিক্ষার্থীদের 

দৃষ্টিজয়ী মাদ্রাসা শিক্ষার্থীদের বইমেলা ঘুরে দেখালো ছাত্রলীগ

এবার নাদির জুনাইদের বিরুদ্ধে বিইউপি ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

নবীনদের উন্নত বিশ্বের শিক্ষার্থীদের সঙ্গে প্রতিযোগিতার প্রস্তুতি নেবার আহ্বান উপাচার্যের 

হাবিপ্রবিতে অমর একুশে বইমেলার উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :