সালথায় গলায় ফাঁস লেগে শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশ | ০২ ডিসেম্বর ২০২৩, ১৩:২৯ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩, ১৪:৫৭

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের সালথায় মো. মুরসালিন নামে ৯ বছর বসয়ী এক শিশু শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের দাবি বসতঘরের ভেতরে রশি দিয়ে খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে তার মৃত্যু হয়।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু নওয়াপাড়া গ্রামের কৃষক মো. চাঁন মিয়ার ছেলে। দুই ভাইয়ের মধ্যে মুরসালিন বড়। সে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

নিহতের প্রতিবেশী মো. গিয়াস উদ্দীন জানান, শুক্রবার সন্ধ্যার আগে মুরসালিনকে বাড়িতে একা রেখে তার মা পাশের দোকান থেকে বিস্কুট কিনতে যান। দোকান থেকে বাড়িতে ফিরে ঘরের দরজা আটকানো দেখেন তার মা। এ সময় ঘরের ভেতরে গিয়ে দেখা যায়, রশি গলায় পেচানো অবস্থায় দরজার চৌকাঠের সঙ্গে ঝুলছে মুরসালিন। পরে দ্রুত তাকে নামিয়ে স্থানীয় কাগদী বাজারে ডাক্তারের কাছে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শনিবার সকালে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বিষয়টি নিশ্চিত করেন। বলেন, খবর পেয়ে ওই শিশুর লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় শিশুর বাবা বাদী হয়ে একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন। ময়নাতদন্তের প্রতিবেদন আসার পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/ইএইচ)