ঘূর্ণিঝড় মিগজাউমে তলিয়ে গেছে চেন্নাই বিমানবন্দর, ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৬

ঘূর্ণিঝড় ‘মিগজাউমের’ প্রভাবে ভারী বৃষ্টিপাতে ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য তামিল নাড়ুর চেন্নাই বিমানবন্দর প্লাবিত হয়েছে। বিমানবন্দরটির পুরো রানওয়ে পানিতে ডুবে যাওয়ায় বিমানবন্দরের কার্যক্রম সাময়িকভাবে স্থাগতি রেখেছে কতৃপক্ষ। এছাড়া বাতিল করা হয়েছে বেশ কিছু ফ্লাইট।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টি অন্ধ্র প্রদেশের আঘাত হানার আগে তামিল নাড়ুর উপকূলীয় অঞ্চল দিয়ে অতিক্রম করায় চেন্নাইয়ে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। ঘূর্ণিঝড়ের কারণে চেন্নাইয়ে আজ সোমবার জাতীয় ছুটি ঘোষণা করা হয়েছে। স্কুল-কলেজ, অফিস-আদালত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। একই সঙ্গে বাসিন্দাদের ঘরে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে শহরের কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে এবং ইন্টারনেট সেবাও বন্ধ রয়েছে। বৃষ্টি এখনও অব্যাহত রয়েছে।

এদিকে চেন্নাই বিমানবন্দর কতৃপক্ষ জানিয়েছে, সোমবার রাত ১১টা পর্যন্ত বিমানবন্দরের সকল কার্যক্রম স্থাগিত ঘোষণা করার হয়েছে। ইতোমধ্যেই ১২টি অভ্যন্তরীণ ও ৪ টি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও দেখা যাচ্ছে, বিমানবন্দরটি সমুদ্রে পরিণত হয়েছে বলে মনে হচ্ছে। কোমর সমান পানিতে দাঁড়িয়ে আছে বেশকয়েকটি বিমান।

এদিকে ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় চেন্নাই ও তার আশেপাশে ভারী থেকে ভারী বৃষ্টিপাত হবে। ঘূর্ণিঝড়টি মঙ্গলবার দুপুরে নেলোর এবং মাছিলিপত্তমের মধ্যে স্থলভাগে আছড়ে পড়বে বলে আশা করা হচ্ছে। ফলে দক্ষিণ ওড়িশার পাঁচটি জেলা - মালকানগিরি, কোরাপুট, রায়গাদা, গজপতি এবং গঞ্জামে সতর্কতা জারি করা হয়েছে।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :