মাদারীপুরের ঢাবি পড়ুয়াদের ‘অপরাজেয়’ এর নতুন নেতৃত্ব

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২৩, ২০:১৯ | আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩, ২৩:৩৫

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মাদারীপুর জেলার কালকিনি-ডাসার উপজেলার শিক্ষার্থীদের ঐতিহ্যবাহী সংগঠন কালকিনি-ডাসার উপজেলা শিক্ষার্থী পরিষদ 'অপরাজেয়' এর ২০২৩-২৪ বছরের নতুন কমিটি (আংশিক) ঘোষিত হয়েছে।

নবগঠিত কমিটির সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী আবু সালেহ নিশাত এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন শিল্পকলার ইতিহাস বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মো. শাহীন মিয়া।

রবিবার (৩ ডিসেম্বর) বিকেলে কলাভবন ক্যাফেটেরিয়াতে আংশিক কমিটি ঘোষণা করেন অপরাজেয়-এর সভাপতি মো. বায়েজিদ ইসলাম এবং সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মাহিম।

নতুন মনোনীত সভাপতি আবু সালেহ বলেন, অপরাজেয় তার প্রতিষ্ঠালগ্ন থেকে কালকিনি-ডাসার উপজেলার শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাচ্ছে এবং অপরাজেয় কে ভালোবাসার বন্ধনে আবদ্ধ করতে দূঢ় প্রত্যয়ী। ইতিমধ্যে আমাদের সংগঠনটি কালকিনি-ডাসারের শিক্ষার্থীদের শিক্ষা ও সাংস্কৃতিক উৎকর্ষতা সাধনের জন্য নানামুখি উদ্যোগ হাতে নিয়েছে। আমরা সবাই এক হয়ে কাজ করলে একটি আলোকিত এবং সমৃদ্ধ অপরাজেয় পরিবার গড়তে পারবো। আমাদের এই পরিবারের সদস্যরাই বিভিন্ন সেক্টরে আগামীতে কালকিনি-ডাসার মাদারীপুর সহ সমগ্র বাংলাদেশে নেতৃত্ব দিবে বলে আমি আশাবাদী।

নতুন সাধারণ সম্পাদক শাহিন বলেন, মেধাবী শিক্ষার্থীদের সংগঠন অপরাজপয়। এর প্রতিটি সদস্য একদিন সফলতার শিখরে আরোহন করে কালকিনি-ডাসারকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারবে বলে আমরা বিশ্বাস করি। কালকিনি -ডাসার সহ মাদারীপুরের শিক্ষার্থীদের জন্য অপরাজেয় কে একটি আদর্শিক সংগঠন হিসেবে গড়ে তুলতে আমরা কাজ করে যাবো।

প্রসঙ্গত, সংগঠনটি নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে মাসিক দিক-নির্দেশনামূলক সেমিনার, সহশিক্ষা কার্যক্রম, শিক্ষাসফর ও বনভোজন, ভর্তিচ্ছুদের জন্য তথ্য ও পরামর্শ প্রদান, ইফতার মাহফিল ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এসকে)