ভারতে পাচারের সময় পুটখালী সীমান্তে ২০টি স্বর্ণেরবার জব্দ, আটক ১

প্রকাশ | ১৭ ডিসেম্বর ২০২৩, ১০:১৮ | আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩, ১০:২০

বেনাপোল প্রতিনিধি, ঢাকা টাইমস

ভারতে পাচারের সময় যশোরের বেনাপোলের  পুটখালী সীমান্তে ২০টি স্বর্ণেরবার জব্দ করা হয়েছে। এসময় আতিয়ার রহমান (৫৫) নামের এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। জব্দ করা স্বর্ণের ওজন ৩৬০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ২ কোটি ১২ লাখ ৫২ হাজার বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি।
টাকা মূল্যের ৩৬০গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বারসহ 

শনিবার রাত সাড়ে ১০ টার দিকে বেনাপোল সীমান্তের পুটখালী গ্রামের পশ্চিম পাড়া থেকে স্বর্ণেরবারসহ স্বর্ণ পাচারকারী আতিয়ারকে আটক করা হয়। সে ওই গ্রামের মহর আলীর ছেলে।

বিজিবি জানায়, সোনার একটি বড় চালান ভারতে পাচার হবে এরকম গোপন  সংবাদের ভিত্তিতে পুটখালী বিজিবি ক্যাম্পের টহল দলের সদস্যরা সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে। পরে রাত সাড়ে ১০ টার দিকে একজন সন্দেহভাজন ব্যক্তি বাইসাইকেল যোগে সীমান্তের দিকে যেতে দেখা যায়। এ সময় তার গতিরোধ করে জিজ্ঞাসাবাদসহ তল্লাশি করা হয়। এক পর্যায়ে তার শরীরে অভিনব কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ২০ পিস স্বর্ণেরবার পাওয়া যায়। 
২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল খুরশীদ আনোয়ার জানান, উদ্ধারকৃত স্বর্ণের বার যশোর ট্রেজারিতে জমা দেওয়া হবে। এ ঘটনায় মামলা দায়ের করে আটককৃতকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি। 

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)