বিশ্বের সেরা বিমানবন্দরের স্বীকৃতি পেলো ইস্তাম্বুল এয়ারপোর্ট

প্রকাশ | ১৯ ডিসেম্বর ২০২৩, ১১:৪৩ | আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩, ১২:২৯

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

পর্যটন ও ভ্রমণবিষয়ক মার্কিন ম্যাগাজিন ‘গ্লোবাল ট্রাভেলার’-এর সাম্প্রতিক জরিপে ‘বিশ্বের সেরা বিমানবন্দর’ হিসেবে স্বীকৃতি পেয়েছে ইস্তাম্বুল এয়ারপোর্ট। খবর আনাদোলুর। 

সোমবার গ্লোবাল ট্রাভেলারের এক বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বের সেরা বিমানবন্দরের পাশাপাশি এ সম্পর্কিত আরও কয়েকটি সূচকে শীর্ষে রয়েছে ইস্তাম্বুল এয়ারপোর্ট। সেগুলো হলো- ‘বিমানবন্দরে খাদ্য ও পানীয় পরিষেবা’, ‘বিমানবন্দরে কেনাকাটার অভিজ্ঞতা’ এবং ‘করবিহীন কেনাকাটা’। এছাড়া ‘ইউরোপের সেরা বিমানবন্দরের’ স্বীকৃতি পেয়েছে ইস্তাম্বুল এয়ারপোর্ট।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ম্যাগাজিনের প্রায় ৫ লাখ মাসিক পাঠক জরিপটিতে অংশ নিয়েছেন, যাদের ৯৬ শতাংশই বিভিন্ন কারণে নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট পরিষেবা গ্রহণ করেন। তারা তাদের প্রাপ্ত ভ্রমণ-সম্পর্কিত পরিষেবা এবং তাদের বাস্তব অভিজ্ঞতার ভিত্তিতে ভোট দিয়েছেন।

এ বিষয়ে ইস্তাম্বুল বিমানবন্দরের গণসংযোগ পরিচালক গোখান সেঙ্গুল বলেছেন, ‘আমরা খুশি যে গ্লোবাল ট্র্যাভেলারের বিশিষ্ট পাঠকরা আমাদের নির্বাচিত করেছে। এছাড়া একটি নয় পাঁচটি বিভাগে অভিজাত ভ্রমণকারীদের স্বীকৃত হওয়া আমাদের জন্য একটি উচ্চ মর্যাদাপূর্ণ অর্জন এবং প্রতিটি সদস্যের কঠোর পরিশ্রম এবং শ্রেষ্ঠত্বের প্রমাণ।’

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এমআর)