শাহজালালে যাত্রীর হাতব্যাগে ৮ কেজি স্বর্ণ

প্রকাশ | ২০ ডিসেম্বর ২০২৩, ১৭:৪৩ | আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মঙ্গলবার রাতে রেখা পারভীন নামের এক যাত্রীকে ৮কেজি স্বর্ণসহ আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। শুল্ক গোয়েন্দার বিশেষ টিম তার হাতব্যাগে থাকা ৮ কেজি ২১৭ গ্রাম ওজনের স্বর্ণের বার ও অলংকার জব্দ করে, যার মূল্য ৬ কোটি ৫৭ লাখ ৩৬ হাজার টাকা।

বুধবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক ফারহানা বেগম এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১১টায় দুবাই থেকে ঢাকায় আসা এমিরেটস এয়ারলাইন্স এর ফ্লাইট নং- ইকে ৫৮৪ এর যাত্রী রেখা পারভীনকে তল্লাশি করে তার সাদা হাত ব্যাগের ভেতরে কালো কাপড়ে মোড়ানো স্বর্ণবার উদ্ধার করা হয়। জব্দ করা স্বর্ণ (যাত্রীসহ) গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে খোলা হয়।

গণনা করে ৬৯টি স্বর্ণবার, ১টি স্বর্ণের চেইন পাওয়া যায়। পরে যাত্রীর দেহ তল্লাশি করে আরও ৬টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়। মোট উদ্ধার করা স্বর্ণের বারের ওজন ৮ কেজি ৪ গ্রাম, ১টি স্বর্ণের চেইন যার ওজন ১১৫ গ্রাম এবং ৬টি স্বর্ণের চুড়ি যার ওজন ৯৮ গ্রাম। উদ্ধার করা স্বর্ণের মোট ওজন ৮ কেজি ২১৭ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৬ কোটি ৫৭ লাখ ৩৬ হাজার টাকা। 

ঢাকা কাস্টম হাউজের গুদামে জব্দ করা স্বর্ণ জমা দেয় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। যাত্রীকে আটক করে বিমানবন্দর থানায় হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/এমএইচ/এসআইএস)