নড়াইলে ভুয়া ডাক্তারকে ২৫ হাজার টাকা জরিমানা

প্রকাশ | ২০ ডিসেম্বর ২০২৩, ২০:২৩

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস

নড়াইলে মৃত ডাক্তারের নাম ধারণ ও সনদ দেখিয়ে রোগী দেখে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে মোতাহার আলী হোসেনকে (৪৯) ভ্রাম্যমাণ আদালত এক বছরের বিনাশ্রম কারাদণ্ডসহ ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।
মঙ্গলবার সকালে কালিয়া থানা পুলিশসহ ভ্রাম্যমাণ আদালত তাকে আটক করে। এরপর নড়াইলের কালিয়ার ইউএনও রুনু সাহা কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ওই ভুয়া ডাক্তার মো. মোতাহার আলী হোসেনকে (৪৯) এক বছরের বিনাশ্রম কারাদণ্ডসহ ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন। 
মোতাহার কুষ্টিয়া সদর উপজেলার টালিপাড়া গ্রামের খোরশেদ আলীর ছেলে। তিনি ২০১৭ সালে মৃত্যুবরণ করা ডাক্তার মো. সামিউল কবিরের নাম ব্যবহার করে দীর্ঘদিন ধরে রোগী দেখার নামে প্রতারণা করে আসছেন বলে অভিযোগ রয়েছে।
আদালত সূত্রে জানা যায়, মোতাহার হোসেন আলী নিজের প্রকৃত নাম ও পরিচয় গোপন করে মৃত ডাক্তার মো. সামিউল ইসলামের সনদপত্র ও নাম ব্যবহার করছেন। তিনি উপজেলার কালিয়া বাজারের বিসমিল্লাহ ফার্মেসিতে চেম্বার খুলে প্রায় ৭/৮ মাস ধরে রোগীদের আল্ট্রাসনোগ্রাম, নাক, কান ও গলার চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন। 
বিসমিল্লাহ ফার্মেসির মালিক মো. মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি এই প্রতারকের প্রতারণার বিষয়ে আগে কিছু জানতে পারেননি।
(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/ইএইচ)