নওগাঁয় আবারও সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৫ 

প্রকাশ | ২৪ ডিসেম্বর ২০২৩, ১০:০৬

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি, ঢাকা টাইমস

আজ রবিবার উত্তরের নওগাঁ জেলার বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গত শনিবার (২৩ ডিসেম্বর) ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। 

রবিবার সকালে বদলগাছী আবহাওয়া অধিদপ্তরের ওয়্যারলেস সুপার ভাইজার প্রদীপ কান্তি রায় মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত সোমবার (১১ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। যা দেশের এই মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা ছিল।

প্রদীপ কান্তি রায় বলেন, মাঝে মাঝে কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় তাপমাত্রা নিম্নমুখী হয়ে থাকে। এর ফলে তাপমাত্রা কমে যায়। আর তাপমাত্রা কমে গেলে অবশ্যই শীত অহুভূত হবে। আজ নওগাঁর বদলগাছীতে ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে আগামী দিন আবহাওয়ার তাপমাত্রা তেমন পরিবর্তন হবে না জানিয়ে তিনি বলেন, ১১ ডিগ্রি থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

অপরদিকে প্রচন্ড শীত হলে চরম বেকায়দায় পড়বে খেটে-খাওয়া দিনমজুর মানুষরা। খেটে-খাওয়া ও দিনমজুররা পেটের তাগিদে মাঠ-ঘাটসহ বিভিন্ন স্থানে কাজ করতে বের হবেন। তাই শীত হলে গরম কাপড়ের অভাবে বাইরে বের হয়ে কাজ করা কঠিন হবে তাদের। তাই শীতের এই মৌসুম জুড়ে বদলগাছী ও তার আশেপাশের তাপমাত্রা এমনই থাকুক এমনই প্রত্যাশা ওই সকল খেটে খাওয়া মানুষদের।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/প্রতিনিধি/জেডএম)