পুলিশ হেফাজ‌তে দুদক কর্মকর্তার মৃত্যু, গ্রেপ্তারকৃত জসিম ৩ দিনের রিমান্ডে

প্রকাশ | ২৬ ডিসেম্বর ২০২৩, ১৭:০৪ | আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩, ১৮:১৩

চট্টগ্রাম ব্যুরো, ঢাকা টাইমস
চাঁদগাও থানা ভবন, ইনসেটে নিহত সাবেক দুদক কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহ(ছবি-সংগৃহীত)

চট্টগ্রামের চান্দগাঁও থানা পুলিশের হেফাজতে সাবেক দুদক কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় যুবলীগ কর্মী মো. জসিম উদ্দিনকে তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন। 
মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকালে গ্রেপ্তারকৃত জসিমের ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।  
গ্রেপ্তারকৃত জসিম পুলিশ হেফাজতে নির্যাতন মামলার ৬ নং আসামি।
বিষয়টি নিশ্চিত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআইর চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক ইলিয়াস খান বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৬ষ্ঠ আদালতের বিচারক কাজী শরিফুল ইসলাম রিমান্ড মঞ্জুর করেছেন।
এর আগে গত ১৩ অক্টোবর চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম, একই থানার পরিদর্শক (তদন্ত) মো. মবিনুল হক, সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. ইউসুফ, সহকারী উপপরিদর্শক (এএসআই) সোহেল রানা, চান্দগাঁও এক কিলোমিটার এলাকার বাসিন্দা এস এম আসাদুজ্জামান, একই এলাকার যুবলীগ কর্মী মো. জসীম উদ্দিন, মো. লিটন, রনি আক্তার তানিয়া ও কলি আক্তারসহ মোট ৯ জনের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালতে নিহতের স্ত্রী ফৌজিয়া আনোয়ার বাদী হয়ে নির্যাতন ও হেফাজতে মৃত্যু নিবারণ আইনে মামলার আবেদন করলে আদালত আবেদনটি আমলে নিয়ে তা মামলা হিসেবে রেকর্ড করতে সংশ্লিষ্ট থানাকে নির্দেশ দেন এবং একই সঙ্গে মামলাটি তদন্তের জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রোকে আদেশ দেন।
উল্লেখ্য, গত ৩ অক্টোবর পুলিশ হেফাজতে মৃত্যুবরণ করেন সাবেক দুদক কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহ। 

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/পিএস)