নড়াইলে ৮ম বারের মতো শ্রেষ্ঠ করদাতা হলেন ডালু খান           

প্রকাশ | ২৬ ডিসেম্বর ২০২৩, ১৯:০৭ | আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩, ১৯:১১

নড়াইল প্রতিনিধি, ঢাকা টাইমস

নড়াইলের কৃতী সন্তান ও বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস উদ্দিন খান ডালু  ৮ বারের মতো জেলার শ্রেষ্ঠ করদাতা নির্বাচিত হয়েছেন। গিয়াস উদ্দিন খান ডালুকে ২০২২-২০২৩ করবর্ষে কর অঞ্চল খুলনা কর্তৃক নড়াইল জেলার সেরা করদাতা (১ম) নির্বাচিত করা হয়েছে। সেরা করদাতা হিসেবে তাকে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে জাতীয় রাজস্ববোর্ডের তত্ত্বাবধায়নে কর অঞ্চল খুলনা কর্তৃক  ২০২২-২০২৩ করবর্ষে খুলনা সিটি কর্পোরেশন ও খুলনা বিভাগের ১০টি জেলার সর্বোচ্চ করদাতা ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের স্বীকৃতির লক্ষ্যে সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। কর অঞ্চল খুলনার কর কমিশনার মো. সিরাজুল করিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় রাজস্ববোর্ডের সদস্য (অডিট, ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন) জিএম আবুল কালাম কায়কোবাদসহ অন্যান্য অতিথিবৃন্দ। 

অতিথিবৃন্দ নড়াইল জেলার সেরা করদাতা ব্যবসায়ী গিয়াস উদ্দিন খান ডালুর হাতে সম্মাননা স্মারক, সনদপত্র ও উপহার তুলে দেন। 

এর আগে সম্প্রতি খুলনা কর অঞ্চলের কমিশনার মো. সিরাজুল করিম স্বাক্ষরিত এক চিঠিতে দানবীর গিয়াস উদ্দিন খান ডালুকে নড়াইল জেলার 'সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা' হিসেবে মনোনীত করা হয়।

তিনি রূপালী ট্রেডার্স, রূপালী টেলিকম, রূপালী মোটরস, আর.কে ইন্টারন্যাশনাল, রাফাত ট্রেড, মৃদুলা ইন্টারন্যাশনাল, ডিটিএল জাপানিজ কার আমদানিকারক, টিভিএস মোটরবাইক শো-রুম, গ্রামীণফোন, বিকাশসহ বিভিন্ন ধরনের ব্যবসা, ডিলারশিপ পরিচালনা করে আসছেন। 

এসব প্রতিষ্ঠানের মাধ্যমে দুই শতাধিক বেকার যুবকের কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে।

এদিকে, জেলার সেরা করদাতা হিসেবে পুরস্কৃত হওয়ায় নড়াইলের ব্যবসায়ী, সাংবাদিক, আইনজীবীসহ নানা শ্রেণিপেশার মানুষ গিয়াস উদ্দিন খান ডালুকে সামাজিক যোগাযোগ মাধ্যম, টেলিফোনে ও সরাসরি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। 

সেরা করদাতা মনোনীত হওয়ায় নিজেকে অত্যন্ত গর্বিত নাগরিক হিসেবে দাবি কওে দানবীর গিয়াসউদ্দিন খান ডালু বলেন, ‘ছাত্রজীবনে ঢাকায় পড়াশোনা করার সময় থেকেই নড়াইলে গিয়ে কিছু একটা করার প্রবল ইচ্ছা ছিল। আলহামদুলিল্লাহ, সেই প্রচেষ্টায় ২ শতাধিক বেকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পেরেছি। আর তাদের জন্যই আমার আজকের এই অর্জন। আমাদের মতো ছোট জেলা শহরে সবাই যদি নিজেদের দায়িত্ব পালন করি, তাহলে আমাদের দেশ অনেক এগিয়ে যাবে। আমি আয়কর প্রদানে জেলার মানুষকে উদ্বুদ্ধ করবো।’
    
(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/এআর)