আমাদের কাছে সব প্রার্থী সমান: ইসি রাশেদা

প্রকাশ | ২৯ ডিসেম্বর ২০২৩, ১৬:৪২

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, আমাদের কাছে স্বতন্ত্র বা হেভিওয়েট, আমরা এসব কিছু বুঝি না। আমরা বুঝি প্রার্থী। সব প্রার্থী আমাদের কাছে সমান। আমরা সেইভাবে নির্দেশনা দিয়েছি, যে প্রার্থী আচরণবিধি ভঙ্গ করবে, তার বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নেব।
শুক্রবার দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার তিনটি আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন তিনি।
এ সময় ইসি রাশেদা সুলতানা বলেন, ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে কমিশন সচেষ্ট রয়েছে। ফলে কোথাও পরিস্থিতি খারাপের কোনো ধরনের সুযোগ নেই। ভোটাররা এসে যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, আমরা সেই ব্যবস্থা করছি।
তিনি বলেন, ভোট সুষ্ঠু করতে আমাদের সব ধরনের রয়েছে প্রস্তুতি। এ কারণেই আমরা প্রত্যেকটি জেলায় গিয়ে কর্মকর্তাদের সঙ্গে কথা বলছি। গুরুতর অভিযোগের ক্ষেত্রেও যে পদক্ষেপ নেওয়া হচ্ছে একই পদক্ষেপ ছোট অভিযোগেও নেওয়া হচ্ছে।
মতবিনিময় সভায় রংপুরের বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, উপ-মহাপুলিশ পরিদর্শক আব্দুল বাতেন ও জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসন ও প্রিসাইডিং অফিসারদের সঙ্গে দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।
(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/ইএইচ)