যশোর-৫: কেন্দ্রে না যেতে ঈগল প্রতীকের এজেন্টদের হুমকি, ব্যবস্থা নেওয়ার আবেদন

প্রকাশ | ০১ জানুয়ারি ২০২৪, ২০:৩২

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

যশোর-৫ (মনিরামপুর) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী মো. ইয়াকুব আলীর পোলিং এজেন্টদের হুমকিদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক, সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং যশোরের পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করা হয়েছে। 
রবিবার রাতে ইয়াকুব আলীর প্রধান নির্বাচনি এজেন্ট জিএম মজিদ ওই আবেদন করেন। আবেদনের অনুলিপি প্রধান নির্বাচন কমিশনারের কাছেও দেয়া হয়েছে।
লিখিত আবেদনে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনিরামপুরের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী ইয়াকুব আলী ঈগল প্রতীকে ভোট করছেন। তার পক্ষে ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পোলিং এজেন্ট ঘোষণা করা হয়েছে। এসব এজেন্টের অস্ত্রধারী ক্যাডাররা ভোটের মাঠে না যেতে হুমকি দিচ্ছেন। হুমকিদাতাদের মধ্যে রয়েছে— হেলাঞ্চির আমির আলী বিশ্বাসের ছেলে আব্দুল আলিম জিন্নাহ ও হাবিবুর রহমান হাবি, রামনগরের ওমর আলীর ছেলে জাহাঙ্গীর, নওশের আলীর ছেলে মহিদুল, আজগার আলীর ছেলে শৈবাল, হানুয়ারের লুৎফর রহমানের ছেলে শরিফুল এবং ঝাঁপার রাজ্জাকের ছেলে সিরাজুল এবং হামিদের ছেলে কবির। 
আবেদনকারী জি এম মজিদ বলেন, সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনের আওতায় না আনলে মনিরামপুরে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারা নৌকার পক্ষে প্রকাশ্যে সশস্ত্র মহড়া ও হুমকি দিচ্ছেন। ইতোমধ্যে কয়েকদফা আমাদের কর্মী-সমর্থকদের ওপর হামলা হয়েছে। যার কারণে জনমনে ভীতির সৃষ্টি হয়েছে।
স্বতন্ত্রপ্রার্থী ইয়াকুব আলী যশোর জেলা কৃষক লীগের সহ-সভাপতি। এলাকায় দীর্ঘদিন থেকে তিনি সমাজসেবায় নিয়োজিত। এদিকে, তার প্রধান প্রতিদ্বন্দ্বী হয়েছেন নৌকা প্রতীকের স্বপন ভট্টাচার্য। তিনি বর্তমান সংসদ সদস্য এবং পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী।

(ঢাকাটাইমস/০১জারুয়ারি/জেবি/এআর)