বাহিনীর নির্বাচনি কার্যক্রম পরিদর্শনে সেনাপ্রধান

প্রকাশ | ০৪ জানুয়ারি ২০২৪, ১৮:০০

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোতায়েন হওয়া সেনা সদস্যদের কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বৃহস্পতিবার সেনাপ্রধান যশোর, সাভার ঢাকায় মোতায়েন সেনাবাহিনীর কার্যক্রম পরিদর্শন করেন।

 

নির্বাচন উপলক্ষে বুধবারইন এইড টু দি সিভিল পাওয়ার’-এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে দেশজুড়ে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

 

একইদিন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ মোতায়েনকৃত সেনাসদস্যদের কার্যক্রম সরেজমিনে প্রত্যক্ষ করার পাশাপাশি কর্তব্যরত সেনাসদস্যদের সাথে মতবিনিময় করেন এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। এসময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৫৫ পদাতিক ডিভিশন যশোর এরিয়া কমান্ডার ছাড়াও সেনাসদরের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা এবং স্থানীয় অসামরিক প্রশাসন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

যশোর অঞ্চল পরিদর্শন শেষে সেনাবাহিনী প্রধান সাভার ঢাকায় মোতায়েন সেনাসদস্যদের কার্যক্রম পরিদর্শন প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

 

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেইন এইড টু দি সিভিল পাওয়ারএর আওতায় জানুয়ারি থেকে অসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের জন্য দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/এসএস/কেএম)