আবারও ঢাকায় নামতে না পেরে ৩ বিমান গেল সিলেট ও ভারতে

প্রকাশ | ০৫ জানুয়ারি ২০২৪, ১১:৫৯ | আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪, ১২:০২

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

ঘন কুয়াশার কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শিডিউল বিপর্যয়ে পড়েছে আন্তর্জাতিক ৭টি ফ্লাইটের অবতরণ। এছাড়া বিমানবন্দরে নামতে না পেরে সিলেট ও ভারতের কলকাতায় অবরতণ করেছে ৩টি বিমান।

বৃহস্পতিবার রাত ২টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ফ্লাইটগুলো ডাইভার্ট হয়ে সিলেট ও ভারতের কলকাতায় বিমানবন্দরে অবতরণ করে।

শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা কমে যায়। এতে বৃহস্পতিবার রাত ২টার পর ৮ ঘণ্টায় তিনটি ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। পরে বিমানগুলো ডাইভার্ট হয়ে সিলেট ও কলকাতা বিমানবন্দরে গিয়ে অবতরণ করে। আর শিডিউল বিপর্যয়ে পড়েছে আন্তর্জাতিক ৭টি ফ্লাইটের অবতরণ। এর মধ্যে শাহজালাল বিমানবন্দর থেকে ব্যাংকক ফ্লাইট বাতিল করা হয়েছে।

এদিকে শুক্রবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে উত্তরাঞ্চলে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ, যা আরও প্রশমিত হতে পারে। এছাড়া সারা দেশে তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে ঘন কুয়াশার কারণে সারা দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে। এমন পরিস্থিতি রোববার পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এ সময় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহণ এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়েছে,  শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা যশোর ও কুষ্টিয়া জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

উল্লেখ্য, ঘন কুয়াশার কারণে বুধবার রাত ২টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ১৩টি যাত্রীবাহী ফ্লাইট ডাইভার্ট হয়ে কলকাতা, হায়দ্রাবাদ, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অবতরণ করে।

(ঢাকাটাইমস/০৫জানুয়ারি/এসএম)