৭ জানুয়ারি স্বেচ্ছায় প্রতিবাদী লক ডাউন কর্মসূচি পালন করুন : এবি পার্টি

প্রকাশ | ০৫ জানুয়ারি ২০২৪, ১৪:২৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

৭ জানুয়ারি প্রহসনমূলক নির্বাচনের দিনকে দেশ ও জাতির জন্য গভীর অন্ধকারাচ্ছন্ন কালো দিন হিসেবে অভিহিত করে সেদিন সকাল-সন্ধ্যা নিজ নিজ ঘরে অবস্থান করে ‘স্বেচ্ছায় প্রতিবাদী লক ডাউন’ কর্মসূচি পালন করার আহ্বান জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি এবি পার্টি।

শুক্রবার দুপুরে রাজধানীর পল্টন, বিজয় নগর ও সেগুনবাগিচা এলাকায় গণসংযোগ ও লিফলেট বিলিকালে এ আহ্বান জানান এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।

মঞ্জু বলেছেন, জোর জুলুম করে নির্বাচন এবং গায়ের জোরে ক্ষমতায় থাকার চেষ্টা ইতিহাসে নতুন কোনো ঘটনা নয়। কিন্তু ইতিহাস বলে, অন্যায় জুলুমের বিরুদ্ধে সবসময় একদল সংগ্রামী লোক বুক টান টান করে দাড়িয়েছে। সেসকল সংগ্রামী লোকদের জন্যই আমরা ব্রিটিশ শাসন, পাকিস্তানি শোষণসহ সব সকল স্বৈরতন্ত্র থেকে মুক্তি পেয়েছি। এই ফ্যাসিবাদী দুঃশাসন থেকেও নিয়মতান্ত্রিক আন্দোলনে একসময় মুক্তি আসবে ইনশাল্লাহ।

এসময় দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেছেন, ৭ তারিখে একজনের ভোটেই সব নির্ধারিত হচ্ছে। এখানে জনগণের ভোটের কোনো অধিকার নেই। ডামি প্রার্থী, ডামি রাজনৈতিক দল শুধু নয়, এখন ডামি ভোটারের আয়োজন চলছে। তিনি বলেন, এবি পার্টি বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছে। যতক্ষণ পর্যন্ত একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণ মূলক নির্বাচন না হবে ততক্ষণ আমাদের আন্দোলন চলবে।

এসময় আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সদস্য সচিব আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান, আমেনা বেগম, মশিউর রহমান মিলু, রিপন মাহমুদ, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, যুবপার্টি মহানগর উত্তরের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, পল্টন থানা আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, যাত্রাবাড়ী থানা সমন্বয়ক সিএম আরিফ সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বৃহস্পতিবার এবি পার্টির কর্মসূচিতে হামলা ও প্রচারপত্র পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে আজ তারা এ প্রতিবাদী কর্মসূচি পালন করেন।

(ঢাকাটাইমস/০৫জানুয়ারি/জেবি/এসএম)