বিপিএলের শুরুতে থাকছেন না দেশ সেরা তিন আম্পায়ার

প্রকাশ | ০৫ জানুয়ারি ২০২৪, ১৬:২৭

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর শুরু হবে আগামী ১৯ জানুয়ারি থেকে। বিপিএলের উদ্বোধনের দিন পর্দা উঠবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১৫তম আসর। এবারের আসরটি বসছে দক্ষিণ আফ্রিকায়।বিশ্বকাপের আম্পায়ারিং প্যানেলে থাকা বাংলাদেশের দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল থাকছেন না বিপিএলের শুরুর দিকে। যুব বিশ্বকাপে আম্পায়ারিং করবেন তারা। 

এদিকে, ১৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আম্পায়ারিংয়ের দায়িত্ব পেয়েছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। তাই তিনিও বিপিএলের শুরুতে থাকছেন না। বর্তমানে তিনি পার্থে অবস্থান করছেন। সবমিলিয়ে বিপিএলের শুরুর দিকে প্রথম শ্রেণির এসব আম্পায়ারকে পাবে না বাংলাদেশ। 

ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আসরটির শুরুতে তাদের না পেলেও সমস্যা দেখছে না বিসিবি। তানভীর আহমদে, মাহফুজুর রহমান, আলী আরমানসহ স্থানীয় ছয় জন আম্পায়ার বিপিএলে রাখছে বিসিবি। তাদের সঙ্গে থাকছেন তিন বিদেশি আম্পায়ার। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সূত্র জানিয়েছে, এর মধ্যে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ডেভিড মিলনসকে পাঠাচ্ছে বিপিএলে। গতবারও তিনি বিপিএলে ছিলেন। পাকিস্তান থেকে আসছেন আসিফ ইয়াকুব। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে একজন আম্পায়ার চাওয়া হলেও তাদের নিজেদের সিরিজ থাকায় দিতে পারছে না। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে চেয়েছে বিসিবি।  এবারের আসরের শুরু থেকেই থাকছে পূর্ণ ডিআরএস এবং হক-আই প্রযুক্তির ব্যবহার। যা আম্পায়ারদের সিদ্ধান্তকে আরও নিখুঁত করবে।

(ঢাকাটাইমস/০৫ জানুয়ারি/এনবিডব্লিউ)