কঠোর নিরাপত্তা বলয়ে ঘেরা ইসি, আশপাশের সড়ক বন্ধ

প্রকাশ | ০৭ জানুয়ারি ২০২৪, ১০:০২ | আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪, ১০:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা বলয়ে ঘিরে রাখা হয়েছে নির্বাচন কমিশন (ইসি) ভবনকে। পুলিশ, বিজিবি, সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সমস্বয়ে এ বলয় তৈরি করা হয়েছে। ইসিতে প্রবেশ নিয়ন্ত্রণ করা হয়েছে সাধারণ মানুষের। সেই সঙ্গে নির্বাচন কমিশন ভবনের আশপাশের সব সড়কও বন্ধ করে দেওয়া হয়েছে।

রবিবার সকাল থেকে আগারগাঁও নির্বাচন কমিশন এলাকাকে এমন নিরাপত্তা বলয়ে রাখা হয়েছে।

আগারগাঁও সমাজসেবা অধিদপ্তরের সামনে থেকে নির্বাচন কমিশনের মূল সড়কে বসানো হয়েছে পুলিশের ব্যারিকেড। ওইপাশ দিয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সেখানে দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যরা জানান, নির্বাচন কমিশনের নির্দেশেই আশপাশের সড়কগুলো বন্ধ রাখা হয়েছে। এছাড়া অন্যসব সড়কের প্রবেশ মুখেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। এসব পথ দিয়ে কেউ যেন প্রবেশ করতে না পারে, এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তারা।

এদিকে ইসলামিক ফাউন্ডেশনের দিকের মূল সড়কেও বসানো হয়েছে পুলিশের ব্যারিকেড। সেখানে নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিপুল সংখ্যক পুলিশ সদস্য। তবে সেই ব্যারিকেড সরিয়ে নির্বাচন কমিশনে আসা অনুমোদিত গাড়ি এবং পেশাগত দায়িত্বে থাকা কার্ডধারীরা প্রবেশ করতে পারছেন। পাশাপাশি সরকারি কর্মকমিশনের দিক থেকে ইসির দিকে আসা সড়কও ব্যারিকেড দিয়ে প্রবেশ, বাহির পুরোপুরি নিয়ন্ত্রিত রয়েছে।

পুলিশ সদস্য ছাড়াও নির্বাচন কমিশনের সামনে মোতায়েন রয়েছে বিজিবি সদস্য। ইসিতে কর্মরত সদস্য এবং ইসি অনুমোদিত কার্ডধারী সাংবাদিক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

উল্লেখ্য,আজ সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সারা দেশে ৪২ হাজার ১০৩টি কেন্দ্রে একযোগে শুরু হওয়া ভোটগ্রহণ টানা বিকেল ৪টা পর্যন্ত চলবে।

(ঢাকা টাইমস/০৭ জানুয়ারি/পিএস)