সুনামগঞ্জ-৪: ব্যালট পেপারে সিল মারার দায়ে নৌকার এজেন্টকে কারাদণ্ড

প্রকাশ | ০৮ জানুয়ারি ২০২৪, ১৩:৩৩ | আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪, ১৪:১০

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ

সুনামগঞ্জ-৪ আসনে ব্যালট পেপারের সিল মারার অপরাধে নৌকার এক পুলিং এজেন্ট মো. সাইদুল আমিনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। অনাদায়ে আরো ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

সুনামগঞ্জ ৪ (সদর ও বিশ্বম্ভরপুর) আসনের মোহনপুর ইউনিয়নের বানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিশাদুজ্জামান অনুচ্ছেদ ৮১’এর বিধানমতে সাঈদুল আমিনকে এই দণ্ডাদেশে দেন।

জানা যায়, সদর উপজেলার মোহনপুর ইউনিয়নের বানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর ১টায় প্রথমে জাপা সমর্থক সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল হকের সঙ্গে ওই কেন্দ্রের পুলিং এজেন্ট সাইদুল আমিনের কথা কাটাকাটি হয়। দুইপক্ষই কেন্দ্রে আধিপত্য বিস্তারের চেষ্টা করে। উত্তেজনাও দেখা দেয়। একপর্যায়ে এজেন্ট সাঈদুল আমিন ব্যালট পেপার হাতে নিয়ে কয়েকটিতে সিল মারেন। পরে প্রিজাইডিং কর্মকর্তাসহ ভোটগ্রহণ কর্মকর্তারা পুলিশকে খবর দেন। পুলিশ গিয়ে সাঈদুল আমিনকে আটক করে নিয়ে আসে। পরে বিকালে জাল ভোট প্রদানের দায়ে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিশাদুজ্জামান অনুচ্ছেদ ৮১’এর বিধানমতে সাঈদুল আমিনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

একই সময়ে পীর ফজলুর রহমান মিসবাহ্ সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রামানুজ আচার্য জাল ভোট প্রদানে সহায়তা করেছেন। তিনি ভোটের আগেই এই প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন বলে দাবি করেন। এছাড়াও তিনি তার নির্বাচনি এলাকার বিভিন্ন কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগ করেন।
(ঢাকা টাইমস/০৮জানুয়ারি/প্রতিনিধি/এসএ)