শিশু আয়ানের মৃত্যু: দুই চিকিৎসকসহ ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা

প্রকাশ | ০৯ জানুয়ারি ২০২৪, ১৮:২২ | আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪, ১৯:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে অ্যানেস্থেসিয়া দিয়ে সুন্নাতে খৎনা করানো শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় দুই চিকিৎসকসহ হাসপাতালটির বিরুদ্ধে রাজধানীর বাড্ডা থানায় মামলা করেছে তার পরিবার। 

অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে চিকিৎসক সাব্বির, মেহজাবীন ও হাসপাতালটির পরিচালকের বিরুদ্ধে মঙ্গলবার বিকালে এই মামলা করা হয়।

বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসীন গাজী।

তিনি বলেন, আজ বিকাল সোয়া ৪টায় ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে আয়ানের পরিবার মামলা করেছে। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রউফ সবুজ।

আয়ানের চাচা জামিল খান ঢাকা টাইমসকে বলেন, বাড্ডা থানায় আয়ানের বাবা শামীম আহমেদ বাদী হয়ে মামলা করেছেন।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর সকালে মাদানী এভিনিউতে অবস্থিত ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল আয়ানকে সুন্নতে খৎনা করাতে নিয়ে যায় তার পরিবার। ওইদিনই সকালে আয়ানকে অ্যানেস্থেসিয়া দিয়ে খৎনা করা হয়। ওইদিন সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত আয়ানের জ্ঞান না ফেরায় তার বাবা জোর করে অপারেশন রুমে ঢুকে দেখেন আয়ানকে সিপিআর (কৃত্তিম শ্বাস দেওয়ার প্রক্রিয়া) দেওয়া হচ্ছে। আর বুকের দুই পাশে দুইটা ছিদ্র করা এবং বুকের ভেতরে পাইপ ঢুকানো। এরপর আয়ানের অবস্থা আরও গুরুতর হয়। তাৎক্ষণিক ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের গাড়িতে করেই গুলশান-২ এর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর রবিবার (৭ জানুয়ারি) রাত ১১টা ৫০ মিনিটে এই হাসপাতালে শিশুটির মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/টিআই/ইএস)