কুষ্টিয়ায় আনসারুল্লাহ বাংলা টিমের পলাতক আসামি গ্রেপ্তার

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২৪, ১৯:১৭ | আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪, ১৯:৩৭

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম সংশ্লিষ্ট মামলায় এজাহারভুক্ত পলাতক একজন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। সোমবার কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন আল্লারদরগা এলাকা হতে মো. সাগর আলী নামে এই আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সাগর কুষ্টিয়ার দৌলতপুর থানার আল্লারদরগা সোনাইকুন্ডি মাদ্রাসাপাড়ার মফিজ উদ্দিনের ছেলে। গ্রেপ্তারকালে তার কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও দুটি সিমকার্ড জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকালে তাকে গ্রেপ্তারের বিষয়টি জানান এটিইউর পুলিশ সুপার (গণমাধ্যম) মাহফুজুল আলম রাসেল।

রাসেল জানান,  এন্টি টেররিজম ইউনিট কর্তৃক করা জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার মামলা নম্বর ৩৩-এর এজাহারভুক্ত আসামি সাগর। তিনিসহ তার সংগঠনের অন্যান্য সদস্যরা সহযোগীরা সাইবার স্পেস ব্যবহার করে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। আসামি তার সহযোগীরা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ প্রস্তুতি নেয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। এছাড়া উগ্রবাদী বিভিন্ন কন্টেন্ট অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিল।

এটিইউর ভাষ্য, গ্রেপ্তার সাগর আলী ঘটনার পরবর্তী সময় দেশের বিভিন্ন এলাকায় পলাতক ছিলেন। এটিইউর আভিযানিক দল নিজস্ব নজরদারি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামির সর্বশেষ অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এলএম/কেএম)