যৌথ অভিযানে বিপুল পরিমাণ কাঠ উদ্ধার

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২৪, ২২:১২

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি, ঢাকাটাইমস

কাপ্তাই পাল্পউড বাগান বিভাগ ও যৌথ বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কাঠ উদ্ধার করা হয়েছে। 
মঙ্গলবার রাঙামাটি সার্কেলের বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমান ও কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ নুরুল ইসলাম রাজস্থলী ও রাইখালী রেঞ্জে জব্দকৃত কাঠ পরিদর্শন করেন।
জানা যায়, কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের আওতাধীন বিভিন্ন বনাঞ্চলে চোরাইকাঠ পাচারকারীরা অবৈধভাবে কাঠ সংগ্রহ করে পাচারের উদ্দেশ্যে মজুত করে। গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার ও সোমবার সারা দিনব্যাপী সেনাবাহিনী, বিজিবি ও কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের যৌথ অভিযানে ৪২৭.৮১ ঘনফুট সেগুনসহ বিবিধ কাঠ ও ৩,০৯০.৪০ ঘনফুট জ্বালানি কাঠ জব্দ করে রাইখালী ও রাজস্থলী রেঞ্জ হেফাজতে নেয়া হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় সাত লক্ষ টাকা।
রাইখালী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম, মোহাম্মদ হাসান, মো. শফিউদ্দীন মজুমদার বলেন, বিভিন্ন সময়ে রাইখালী রেঞ্জের ফেরিঘাট, মোহাম্মদপুর ও অন্যান্য এলাকায় যৌথ টহলকালে পাচারের সময় মূল্যবান সেগুনসহ বিবিধ ও জ্বালানি কাঠ উদ্ধার করা হয়। আসামি অনুসন্ধান কাজ অব্যাহত রয়েছে। এ ঘটনায় বন মামলা করা হয়েছে। 
কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ নুরুল ইসলাম অবৈধ কাঠ পাচারকারীদের আইনের আওতায় আনা এবং যৌথ অভিযান পরিচালনা করার জন্য রেঞ্জ কর্মকর্তাসহ সবাইকে নির্দেশ দিয়েছেন।
(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/ ইএইচ)