সেই কোকেন চালানের মূলহোতাসহ একাধিক দেশি-বিদেশি নাগরিক গ্রেপ্তার

প্রকাশ | ২৮ জানুয়ারি ২০২৪, ১০:১১ | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪, ১১:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালউ-এর নাগরিক নোমথেনডাজো তাওয়েরা সোকোকে (৩৫) ৮ কেজি ৩০০ গ্রাম কোকেনসহ গ্রেপ্তারের ঘটনায় চালানের মূলহোতাসহ একাধিক দেশি-বিদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।
এ সময় বেশ কিছু গুরুত্বপূর্ণ আলামতও জব্দ করা হয়।

শনিবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কোকেন চালানে সম্পৃক্ত এসব দেশি-বিদেশি নেটওয়ার্কের সদস্যদেরকে গ্রেপ্তার করে ডিএনসি।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো কার্যালয়ের (উত্তর) সহকারী পরিচালক মো. মেহেদী হাসান এসব তথ্য জানান।

তিনি বলেন, কোকেনের এ চালান আফ্রিকার দেশ মালউ অথবা ইথিওপিয়া থেকে বাংলাদেশে আসে। বাংলাদেশকে ট্রানজিট রুট হিসেবে ব্যবহার করা হচ্ছিল চালানটি পাচার করার জন্য। কারণ এ পরিমাণ কোকেনের চাহিদা বাংলাদেশে নেই।

তিনি বলেন, এ বিষয়ে রবিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মুস্তাকীম বিল্লাহ ফারুকী সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন।

এর আগে গত ২৪ জানুয়ারি রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সলিড কোকেনের সবচেয়ে বড় চালানসহ নোমথেনডাজো তাওয়েরা সোকো নামে একজনকে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।  

জব্দ করা মাদকদ্রব্যের মূল্য প্রায় ১০০ কোটি টাকা। আফ্রিকার দেশ মালাও-এর এক নারী ৮ কেজি ৩০০ গ্রামের এই কোকেনের চালানটি বাংলাদেশে নিয়ে আসেন।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এসএম)