হাবিপ্রবি ক্যাম্পাসে শিক্ষার্থীর গায়ে হলুদ

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৫

হাবিপ্রবি প্রতিনিধি, ঢাকা টাইমস

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ক্যাম্পাসে এক শিক্ষার্থীর গায়ে হলুদের আয়োজন করেছেন সহপাঠীরা। 

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় ক্যাম্পাসের স্কুল মাঠে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ২১ ব্যাচের শিক্ষার্থী মিসকি জান্নাত এর গায়ে হলুদের আয়োজন করেন সহপাঠীরা।

গায়ে হলুদের অনুষ্ঠানে রং-বেরঙয়ের পাঞ্জাবী ও শাড়ি পরে অংশ নেন জান্নাতের সহপাঠীরা। এ সময় অনুষ্ঠানস্থলে দেখা যায়, কনে জান্নাতকে সাজিয়ে বরণ করে নিচ্ছেন সহপাঠীরা। এছাড়াও সহপাঠীদের কেউ কেউ কনের গায়ে হলুদ লাগিয়ে দিচ্ছেন। আবার কেউ ছবি তুলছেন। 

আজকের এই আয়োজন নিয়ে কনে জান্নাত অনুভূতি প্রকাশ করতে গিয়ে জানান, ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান হবে কখনও ভাবিনি। আমি অনেক বেশি আনন্দিত। আমার সহপাঠীদের কাছে কৃতজ্ঞ। আমার জন্য সবাই দোয়া করবেন।

ক্যাম্পাসে গায়ে হলুদের এমন আয়োজনের বিষয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে জান্নাতের সহপাঠী সোহানুর রহমান বলেন, এরকম আয়োজন রাবি, ঢাবি, জাবিতে সচরাচর দেখা গেলেও আমাদের ক্যাম্পাসে এমন আয়োজন তেমন দেখা যায় না। এমন আয়োজন আমাদের সহপাঠীদের মধ্যে বন্ধন অটুট রাখতে সহায়তা করে। 

জান্নাতের বিয়েতে হয়তো আমরা অনেকেই থাকতে পারবো না, তাই বিয়ের আনন্দ ভাগাভাগি করার জন্য আমাদের ছোট এই আয়োজন। আর ক্যাম্পাসে গায়ে হলুদের এমন আয়োজন নিয়ে অনুভূতি আসলে বলে প্রকাশ করা সম্ভব নয়। জান্নাতের বিবাহিত জীবনের জন্য শুভকামনা।
 
জান্নাতের আরেক সহপাঠী সুজানা ইসলাম বলেন, হঠাৎ করেই আমরা জানতে পারি যে, আমাদের বান্ধবীর বিয়ে ঠিক হয়ে গেছে আর বিয়ে হয়ে যাবে। বিগত দিনে ক্যাম্পাসে কিছু কিছু ডিপার্টমেন্টে গায়ে হলুদের আয়োজন করা হয়েছিলো, তো এটা দেখার পর আমাদের মনে হলো আমরা কেন আমাদের বান্ধবীর জন্য এমন আয়োজন করবো না। আমরা অল্প সময়ে এমন একটি আয়োজন করে ফেলি আর এখন আমরা খুব খুশি।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)