প্রবাসীদের সেবায় আরও তৎপর হতে রিয়াদে দূতাবাস কর্মকর্তাদের স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ

প্রকাশ | ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৫৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড ডিফেন্স শো-২০২৪’ পরিদর্শন করেছেন আসাদুজ্জামান খান কামাল। এরপর তিনি সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম পরিদর্শন করেন এবং প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও সমস্যাগুলোর সমাধান নিয়ে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন।

বুধবার ‘ওয়ার্ল্ড ডিফেন্স শো’তে বিভিন্ন দেশের প্যাভিলিয়ন পরিদর্শনকালে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী সৌদি আরবে অবস্থানরত প্রায় ৩০ লক্ষ প্রবাসী বাংলাদেশিদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আরও তৎপর হওয়ার জন্য এবং তারা যেন সঠিক সময়ে পাসপোর্টসহ অন্যান্য সেবা সহজে পায় সে ব্যাপারে আরও সচেতন হওয়ার জন্য দূতাবাসের কর্মকর্তাদের নির্দেশনা দেন। পরবর্তীতে আসাদুজ্জামান খান জেদ্দায় বাংলাদেশ কনস্যূলেট অফিসও পরিদর্শন করেন।

৪-৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলা ‘ওয়ার্ল্ড ডিফেন্স শো-২০২৪’ পরিদর্শনে সৌদি সরকারের আমন্ত্রণে স্বরাষ্ট্রমন্ত্রী গত ৪ ফেব্রুয়ারি সৌদি আরবে যান।

সফরকালে স্বরাষ্ট্রমন্ত্রী পবিত্র উমরা পালন করে এবং মদিনায় হযরত মোহাম্মদ সা. এর পবিত্র রওজা মুবারক জিয়ারত করে আগামী ১১ ফেব্রুয়ারি দেশে ফিরে আসবেন।

(ঢাকাটাইমস/০৭ফেব্রুয়ারি/এসআইএস)