ইজতেমার দ্বিতীয় পর্বের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে যা জানালেন জিএমপি কমিশনার

প্রকাশ | ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৩ | আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৪

টঙ্গী-পূবাইল (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস

শুক্রবার থেকে টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আখেরি মোনাজাতের মাধ্যমে এ পর্ব শেষ হবে রবিবার। ইজতেমার দ্বিতীয় পর্বকে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কী কী নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে, সে সম্পর্কে জানালেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলম।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের নিরাপত্তায় র‌্যাব ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ছয় হাজার পুলিশ সদস্য কাজ করবেন।

তিনি জানান, আজ (বৃহস্পতিবার) থেকে নিরাপত্তার দায়িত্বে মাঠে নেমেছে পুলিশ। পুরো ইজতেমার মাঠে ছয় হাজার পুলিশ সদস্য কাজ করবে। পাশাপাশি ইজতেমা এলাকায় ট্রাফিক ব্যবস্থা জোরদার করা হয়েছে। উন্নত প্রযুক্তির ক্যামেরা ব্যবহার করে বিভিন্ন যানবাহনের গতিবিধি মনিটরিং করা হচ্ছে।

জিএমপি কমিশনার আরও জানিয়েছেন, ‘পুলিশের পাশাপাশি র‌্যাবের একাধিক ইউনিট ইজতেমা ময়দানে কাজ করছে। বিভিন্ন বিভাগের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। দ্বিতীয় পর্বেও বিদেশি মেহমান আসতে শুরু করেছেন। অর্থাৎ আজ থেকে পুরো ইজতেমা এলাকা নিরাপত্তা বেষ্টনীর মধ্যে রাখা হয়েছে।’

এর আগে গত শুক্রবার শুরু হয় ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আখেরি মোনাজাতের মাধ্যমে তা শেষ হয় গত রবিবার। তখনও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নিরাপত্তা ব্যবস্থা ছিল প্রশংসনীয়। ফলে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুসম্পন্ন হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

(ঢাকাটাইমস/০৮ফেব্রুয়ারি/এজে)