শেখ হাসিনা অর্থনৈতিক মুক্তির উত্তরাধিকার: ওবায়দুল কাদের

প্রকাশ | ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৬ | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন অর্থনৈতিক মুক্তির উত্তরাধিকার।

শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের বিশেষ বর্ধিত সভায় একথা বলেন তিনি।

সভার সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, আমরা নির্বাচন করি পাঁচ বছরে পরে এক মাস। আমাদের সভাপতি শেখ হাসিনা নির্বাচন করেন প্রতিদিন। তিনি নির্বাচনের পরই পরের নির্বাচনের জন্য কাজ শুরু করেন।

তিনি বলেন, ১৫ বছরে আগের এবং ১৫ বছরে পরের বাংলাদেশ রূপান্তরের রূপকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা হচ্ছে অর্থনৈতিক মুক্তির উত্তরাধিকার। বাংলাদেশে বঙ্গবন্ধু হত্যার পর গত ৪৮ বছরে শেখ হাসিনা মতো জনপ্রিয় নেতা সৃষ্টি হয়নি। তার মতো এতো যোগ্যনেতা, সাহসী নেতা সৃষ্টি হয়নি। গত ৪৮ বছরে সবচেয়ে জনপ্রিয় দক্ষ প্রশাসকের নাম, সাহসী রাজনৈতিকের নাম শেখ হাসিনা।

 

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের রূপান্তরের রূপকার শেখ হাসিনা। তার হাত ধরে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে। যিনি মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে বারে বারে বাংলার জয়গান গান।

তিনি বলেন, আওয়ামী লীগের টিকিটে সংরক্ষিত এমপি হতে চান ১৫৪৯ জন নারী। তিনি যখন কোনো অঞ্চলে যান, সেখান থেকে এক দুইজনের নাম লিখে রাখেন। যখন জাতীয় সংসদ বা সংরক্ষিত নারী আসনে নির্বাচন হচ্ছে, তখন ওই ডায়েরি থেকে নামগুলো এনে ঠিক করে নেন।

সভায় শোক প্রস্তাব পাঠ করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। অংশ নিয়েছেন আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্যরা।

ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/জেএ/ইএস