বগুড়া জেলা কারাগারে আসামির ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশ | ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০২

বগুড়া প্রতিনিধি, ঢাকা টাইমস

বগুড়া জেলা কারাগারের ওয়াশরুম থেকে ইকবাল হোসেন (২২) নামে এক ধর্ষণ মামলার আসামির ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার বিকালে তার মরদেহ উদ্ধার করা হয়।
নিহত ইকবাল হোসেনের বিরুদ্ধে বগুড়ার সোনাতলা থানায় দায়ের হওয়া মামলায় চলতি বছরের ৪ ফেব্রুয়ারি থেকে জেলা কারাগারে বন্দি ছিলেন। 
মৃত ইকবাল হোসেন গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার মুকুন্দপুর গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে। পেশায় তিনি শ্রমিকের কাজ করতেন।
সোনাতলা থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার পৌর এলাকার এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে ৩ ফেব্রুয়ারি ওই স্কুলছাত্রীর বাবা সোনাতলা থানায় মামলা করেন। ওই মামলায় রাতেই ইকবাল হোসেনকে পুলিশ গ্রেপ্তার করে পরদিন আদালতের মাধ্যমে কারাগারে পাঠান। এই ধর্ষণ মামলা ছাড়াও ইকবালের বিরুদ্ধে সোনাতলা থানায় আরও একটি ধর্ষণ ও হত্যা মামলা রয়েছে।
বিষয়টি নিশ্চিত করে বগুড়া জেলা কারাগারের জেল সুপার আনোয়ার হোসেন বলেন, লুঙ্গি দিয়ে গলায় ফাঁস দেয়া অবস্থায় তার মরদেহটি ঝুলন্ত অবস্থায় ছিল। গতকাল বিকাল ৫টায় তার মরদেহটি ওয়াশরুম থেকে উদ্ধার করা হয়। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর  রবিবার দুপুরে বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল মাহমুদের উপস্থিতিতে মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরির পর ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
(ঢাকা টাইমস/১১ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)