ভালোবাসা দিবসে প্রিয়জনকে সাধ্যের মধ্যে দিতে পারেন যেসব উপহার

প্রকাশ | ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৫

ঢাকা টাইমস ডেস্ক

একটি মানুষ জীবনে আসার পর থেকে যেন বদলে গেছে দিনগুলো। তাকে ভালোবেসে নতুন করে পৃথিবী দেখা শুরু হয়েছে আপনার। তাই বিশ্ব ভালোবাসা দিবসে বিশেষ মানুষকে ভালোবাসার স্মৃতি হিসেবে উপহার দেওয়ার পরিকল্পনা করেন অনেকেই।

বিশেষ দিবসে উপহার দেওয়া নিয়ে নানারকম তোড়জোড় থাকে দুজনের তরফ থেকেই। কিন্তু সমস্যা হয়ে দাঁড়ায় অর্থকড়ি। তবে বাজেটের মধ্যে থেকেও সুন্দর উপহার দেওয়া যায় প্রিয়জনকে। তেমনই বাজেটের কয়েকটি দারুণ উপহারের হদিশ থাকছে এই প্রতিবেদনে।

ফুলের বোকে

ভালোবাসি আর ভালোবেসে যাব— এই কথা জানাতে ফুলের থেকে সুন্দর উপহার আর কি-ই বা আছে! আপনাদের দুজনের সমস্ত সুন্দর স্মৃতিই ধরে রাখুক গোলাপের পাঁপড়ি। তার লালের মতো গাঢ় হোক দুজনের ভালোবাসা। ভ্যালেনটাইনস ডে-তে তাই বাজেটের মধ্যেই ফুলের বোকে উপহার দিতে পারেন।

পারফিউম

উপহার হিসেবে এখন বেশ চল রয়েছে পারফিউমের। প্রিয়জনকে একটা পারফিউমের সেট উপহার দিতে পারেন এদিন। ভালোবাসার স্মৃতিচিহ্ন হিসেবে অনেকদিন গায়ে লেগে থাকবে সেই আদুরে গন্ধ।

গান শোনার সরঞ্জাম

গান শুনতে ভালোবাসেন দুজনেই। সারাদিনের বেশ কিছুটা সময় কাটে গান শুনতে শুনতেই। তাহলে এবারের ভ্যালেনটাইনস ডে-তে গানের সরঞ্জামই উপহার হোক। প্রিয়জনকে কিনে দিন গান শোনার হেডফোন বা ইয়ারফোন। বাজেটের মধ্যেই পেয়ে যাবেন অনেকগুলো বিকল্প।

শো-পিস

ভালোবাসার চিহ্ন হিসেবে পছন্দ করে কিনে ফেলুন একটি। ভ্যালেনটাইনস ডে-তে মনে রাখার মতো উপহার হবে এই শো-পিস। প্রিয় মানুষটিকে দিলে বেশ খুশি হবে সে।

কাস্টমাইজড ডেজার্ট

প্রিয়জনের সঙ্গে খাওয়াদাওয়া তো হবেই ভ্যালেনটাইনস ডে-তে। সেই খাওয়াদাওয়াতেই তার জন্য উপহার সাজিয়ে দিতে পারেন। খাওয়ার শেষে রাখতে পারেন কাস্টমাইজড ডেজার্ট। হার্ট চিহ্ন দিয়েই তৈরি করা যায় ডেজার্ট। দুজনের কাছেই যা স্মৃতি হয়ে থাকবে।

বই

রাজধানীতে মাসব্যাপী চলছে একুশের বইমেলা। সেখানে নামিদামি লেখকের গল্পের বই ও উপন্যাসের অভাব নেই। ভালোবাসা দিবসে এই বইও হতে পারে প্রিয়জনের জন্য চমৎকার একটি উপহার। সম্ভব হলে প্রিয়জনকে সঙ্গে নিয়ে বইমেলা যান, কিনে দিন তার পছন্দের কোনো বই।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/এজে)