দিনাজপুরে ৫ অনলাইন জুয়াড়ির কারাদণ্ড

প্রকাশ | ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৪

দিনাজপুর প্রতিনিধি, ঢাকা টাইমস

দিনাজপুরের খানসামায় অনলাইনে জুয়া খেলার দায়ে পাঁচ অনলাইন জুয়াড়িকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে খানসামা উপজেলার চৌরঙ্গী বাজার এলাকার বাংলা বাজার মুসাহার পাড়ায় অভিযান চালিয়ে তাদেরকে আটকের পর প্রকাশ্য জুয়া আইন-১৮৬৭ এর ধারা- মোতাবেক তাদেরকে কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজ উদ্দিন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার ভেড়ভেড়ী (সদ্দপাড়া) গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. আনোয়ার হোসেন (২০), একই এলাকার মো. হামিদুল ইসলামের ছেলে মো. হাচানুর ইসলাম (১৯), ভেড়ভেড়ী (ঝগড়ুপাড়া) গ্রামের ফরহাদ আলীর ছেলে মো. গালিব ইসলাম (১৯), মুসাহারপাড়া (সুবর্ণখুলী) গ্রামের নারায়ণ ভুঁইয়ার ছেলে উজ্জ্বল ভুঁইয়া (২৫) পার্শ্ববর্তী নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার গোলাহাট গ্রামের মৃত জামাল মিয়ার ছেলে মো. সুমন ইসলাম (২৯)

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ওই এলাকায় অনলাইনে জুয়া খেলা হয় বলে অভিযোগ ছিল। এরপর গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে হাতেনাতে আটক করা হয়। সময় তাদের কাছ থেকে পাঁচটি স্মার্ট একটি বাটন মোবাইল ফোন এবং ৮৪টি সিম জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজ উদ্দিন বলেন, ‘জুয়া খেলার বিষয়ে জানতে পেরে সেখানে অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করি। মাদক জুয়াকে সামাজিক ব্যাধি আখ্যায়িত করে তিনি বলেন, সমাজকে ব্যাধি মুক্ত করতে অভিযান আরো জোরদার করা হবে।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)