মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার 

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)। রবিবার ভোরে মোহাম্মদ মোফাজ্জল হোসেন নামের এই মাদককারবারিকে গ্রেপ্তার করা হয়।

একইদিন রাতে র‌্যাব-৩ এর মিডিয়া কর্মকর্তা আরিফুর রহমান এ তথ্য জানান। 

তিনি বলেন, র‍্যাব-৩ এর একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মহানগরীর খিলগাঁও এলাকায় অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ী এবং মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোহাম্মদ মোফাজ্জেল হোসেনকে গ্রেপ্তার করা হয়। 

র‌্যাব জানায়, মোফাজ্জেল একজন কুখ্যাত মাদক কারবারি। দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদক এনে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিলেন। তিনি পেশায় একজন গাড়িচালক। বিভিন্ন সময় যাত্রী পরিবহনের আড়ালে গাড়ির ভেতর অভিনব পদ্ধতিতে মাদক বহন করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করতেন।

২০০৯ সালে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে যশোরের কোতোয়ালী থানা এলাকায় বিপুল পরিমাণ ফেনসিডিলসহ আটক হন মোফাজ্জল। আটকের পর আট মাস কারাবরণ করেন। জেল থেকে জামিনে বের হয়ে পলাতক জীবন যাপন করেন এবং পুনরায় মাদক ব্যবসায় যুক্ত হন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত তাকে যাবজ্জীবন সাজা প্রদান করেন। রায় ঘোষণার পর থেকে আসামি দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে নিজেকে আত্মগোপন করে আসছিলেন। শেষ পর্যন্ত  র‍্যাবের হাতে ধরা পড়লেন তিনি। 

ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/এসএস/ইএস