সাকিবকে নিয়ে আবারও দুঃসংবাদ দিল বিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৮ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএলের এবারের আসরের শুরুটা ভালো হয়নি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। চোখের সমস্যার কারণে প্রথমে কয়েকটি ম্যাচে ব্যাট হাতে ছন্দে ছিলেন না তিনি।

তবে যতই সময় গড়িয়েছে ততই ফর্মে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। গত কয়েক ম্যাচ রংপুর রাইডার্সের জার্সিতে ব্যাট ও বল হাতে আলো ছড়াচ্ছেন তিনি।

বিপিএলের পরই বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। সেই সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খেলবেন না সাকিব- এটা আগেই জানা ছিল। এবার সাকিবকে নিয়ে আরও একটি দুঃসংবাদ দিল বিসিবি।

বৃহস্পতিবার বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী জানালেন, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও দেখা যাবে না সাকিবকে।

শ্রীলঙ্কা সিরিজে সাকিব টেস্ট খেলবেন কী না- এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, ‘না, ও তো শ্রীলঙ্কা সিরিজ (টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি) খেকে ব্রেক নিয়েছে।’

তিনি আরও বলেন, ‘সাকিব তো ফর্মেই ছিল। তবে ওর চোখে একটা সমস্যা ছিল, যার কারণে কিছুটা সমস্যা হচ্ছিল। কিন্তু সেটা সাময়িক।'

চোখের সমস্যার কারণে বিপিএলের প্রথম দিকে রীতিমতো সংগ্রাম করেছেন সাকিব। পরে তার ফর্মে ফেরা নিয়ে দেশের ক্রিকেটে স্বস্তি ফিরেছে।

এদিকে, তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব থেকে সরে গেছেন সাকিব। নতুন করে সব ফরম্যাটের জন্য বোর্ড দায়িত্ব দিয়েছে নাজমুল হোসেন শান্তর কাঁধে। আগামী এক বছরের জন্য তিনি এই দায়িত্বে থাকবেন।

আগামী ১ মার্চ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় পা রাখবে লঙ্কানরা। এরপর তারা টি-টোয়েন্টির ভেন্যু সিলেটে উড়াল দেবে। তাদের আগমনের দিনই অনুষ্ঠিত হবে বিপিএলের দশম আসরের ফাইনাল। সিরিজের প্রথমে হবে টি-টোয়েন্টি। ফরম্যাটটিতে আগামী ৪, ৬ ও ৯ মার্চ যথাক্রমে তিনটি ম্যাচ হবে সিলেটে।

এরপর তিনটি ওয়ানডে খেলতে দু’দল চট্টগ্রামে উড়াল দেবে। ৫০ ওভারের ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। শেষদিকে টেস্ট ফরম্যাটের ম্যাচগুলো ভাগ করে অনুষ্ঠিত হবে সিলেট ও চট্টগ্রামে। ২২-২৬ মার্চ প্রথম টেস্ট হবে সিলেটে। এরপর ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে গড়াবে।

(ঢাকাটাইমস/২২ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :