ধর্ষণ মামলায় দানি আলভেসের সাড়ে চার বছরের কারাদণ্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৫ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪০

নাইটক্লাবে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেসকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছে বার্সেলোনার আদালত। তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় এই রায় দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ৪০ বছর বয়সি আলভেসের বিরুদ্ধে সাড়ে চার বছর কারাদণ্ডের রায় ঘোষণা করেন তিনজন বিচারকের একটি প্যানেল।

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার একটি নাইটক্লাবে এক নারীকে ধর্ষণের অভিযোগ ওঠে ব্রাজিল ও বার্সেলোনার সাবেক এই খেলোয়াড়ের বিরুদ্ধে। সেই অভিযোগ বার্সেলোনার তিনজন বিচারক নিয়ে গঠিত বিচারকের প্যানেলে প্রমাণিত হওয়ায় শাস্তি পেলেন তিনি।

একই সঙ্গে এই ফুটবলারকে কোর্টের মাধ্যমে নির্যাতিত নারীকে দেড় লাখ ইউরো ক্ষতিপূরণ দিতেও নির্দেশ দিয়েছেন বিচারকদের প্যানেল।

ইংরেজি নববর্ষ উদযাপনে স্পেনের বার্সেলোনায় অবস্থান করার সময় ২০২২ সালের ৩০ ডিসেম্বর সেখানকার একটি নাইটক্লাবের ভিআইপি বাথরুমে আলভেস তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ তোলেন এক নারী।

এরপর ২০২৩ সালের জানুয়ারিতেই এই ব্রাজিলিয়ানকে আটক করে দেশটির পুলিশ। শুরু থেকেই অভিযোগ অস্বীকার করে আসা আলভেস বেশ কয়েকবার জামিনের আবেদন জানালেও তাকে জামিন দেয়নি আদালত।

অবশেষে মামলাটিতে সাড়ে চার বছরের কারাদণ্ড হলো আলভেসের। যদিও এই রায় মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন সাবেক ব্রাজিলিয়ান তারকা। আদালতের রায়ের বিরুদ্ধে তিনি আপিল করবেন বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/২২ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :