শাহজাহানপুরে গ্যাস লিকেজ মেরামতকালে দুই দফায় আগুন, ৭ জন দগ্ধ

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৭ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

রাজধানীর শাহজাহানপুর ঝিল মসজিদের পাশে  একটি পাঁচতলা ভবনের নিচতলার বাসায় গ্যাস লিকেজ মেরামতের সময় দুই দফায় আগুনের ঘটনা ঘটেছে। এতে ওই বাসার দারোয়ান ও  তার মেয়েসহ সাতজন দগ্ধ হয়েছেন।

মঙ্গলবার সকালে তিনজন ও সন্ধ্যায় চারজন দগ্ধ হয়।

তারা হচ্ছেন- দারোয়ান মো. বাচ্চু মিয়া (৪৫), দারোয়ান মিন্টু হাওলাদার (৪০), তার মেয়ে মারিয়া ইসরাত (১৯),  সেনিটারি মিস্ত্রি মনির হোসেন (৪১),  আলী আকবর (৩৫),  মনির হোসেন (৪১) ও সিরাজ শেখ (৪০)।  

দগ্ধদের মধ্যে সিরাজ শেখ স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বাকি ছয়জন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে চিকিৎসা নিয়েছেন।  

বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম। তিনি বলেন, মঙ্গলবার সকালে তিনজন ও সন্ধ্যায় তিনজন আসছে।  তাদের মধ্যে মিন্টু হাওলাদারের শরীরের ৪০ শতাংশ  ও আলী আকবরের শরীরের ২২ শতাংশ দগ্ধ হয়েছে। তাদেরকে ভর্তি করা হয়েছে। মো. দেলোয়ারের ৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাকে অবজারভেশনে রাখা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। মারিয়া ইসরারের ৩ শতাংশ, মনিরের ১ শতাংশ ও বাচ্চুর ৬ শতাংশ দগ্ধ হয়েছিল।
 
দগ্ধ দেলোয়ারের ভাই জালাল জানিয়েছেন, ওই বাড়ির নিচতলার ফ্ল্যাটের বাথরুমে ও রান্নাঘরে মাঝে মধ্যেই গ্যাসের গন্ধ পাওয়া যেত। তবে কোথা থেকে লিকেজ হতো তা সকালে দারোয়ানরা নিজেরই মেরামত করছিল। এসময় একবার আগুন লেগে তিনজন দগ্ধ হয়।  পরে সেনিটারি মিস্ত্রি এনে সন্ধ্যায় আবার মেরামত করার সময় বাকিরা দগ্ধ হয়। পরে তাদেরকে বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/আরআর/এসএম)