বাসার ছাদে তরুণীকে ধর্ষণ: বাদী বলছেন অভিযুক্তরা প্রকাশ্যে, পুলিশ বলছে ‘পাচ্ছি না’

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩১

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

রাজধানীতে বাসার ছাদে নিয়ে তরুণীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত সবাইকে এখনো ধরতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। একজন গ্রেপ্তার ছাড়া বাকিরা প্রকাশ্যে থাকলেও তাদের গ্রেপ্তার করা হচ্ছে না বলে অভিযোগ ভুক্তভোগী তরুণীর।

তিনি বলছেন, অভিযুক্ত সবাই প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং মামলা তুলে নিতে তাকে হুমকি দেওয়া হচ্ছে। তবে পুলিশের ভাষ্য, আসামিদের পাওয়া যাচ্ছে না। তারা আত্মগোপনে আছেন।

জানা গেছে, ধর্ষণের ঘটনায় ভুক্তভোগী ২৩ ফেব্রুয়ারি খিলক্ষেত থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

এতে আসামি করা হয়- তানভীর, গালিফ, মাহাদী ও মো. সানিকে। এরমধ্যে মো. সানি ঘটনার পর গ্রেপ্তার হয়েছেন।

মামলার এজাহারে ভুক্তভোগী নারী অভিযোগ করেন, তিনি রাজধানীর উত্তরায় একটি শোরুমে কাজ করেন। মার্কেটে কাজ করাকালীন প্রায় ছয় মাস আগে তার সঙ্গে এক ছেলের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের বিষয়কে কেন্দ্র করে তাদের মাঝে মধ্যে ঝগড়া হতো। ওই ছেলের সঙ্গে সম্পর্ক না রাখার জন্য আসামি মো. সানি ভুক্তভোগী নারীকে ভয়ভীতি ও হুমকি দেন। বিষয়টি সমাধানের জন্য ৩ নম্বর আসামি মাহাদী ২২ ফেব্রুয়ারি তাকে খিলক্ষেত যেতে বলেন। মাহাদীর কথায় তিনি সেখানে যান। এরপর খিলক্ষেত থানাধীন রাজউকের মার্কেটের সামনে নিয়ে যাওয়া হয় তাকে। এসময় সেখানে উপস্থিত ছিলেন তানভীর ও গালিফ। তারা মাহাদীকে বলে- ‘তোর কাজ ছিল নারীকে হাজির করা, এখন তোর কাজ শেষ, তুই চলে যা।’ তখন তানভীর ও গালিফ বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ভুক্তভোগীকে রাত আটটার দিকে রিকশায় জোর করে অপহরণের পর খিলক্ষেতের মোহাম্মদ মোস্তাফিজুর রহমান হাফিজের বাড়ির পঞ্চম তলার বাড়ির ছাদে নিয়ে শারীরিক সম্পর্কের জন্য জোর করেন।

ভুক্তভোগীর অভিযোগ, ঘটনার সময় তাকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে জোর করে তানভীর ধর্ষণ করেন। এরপর সেখান থেকে কৌশলে রাত ১১টার দিকে দৌঁড়ে পালিয়ে তার বড় বোনের বাসায় চলে যান ওই নারী। পরে থানায় গিয়ে তিনি মামলা করেন।

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা খিলক্ষেত থানার উপ-পরিদর্শক (এসআই) দীন মোহাম্মাদ ঢাকা টাইমসকে বলেন, ধর্ষণের ঘটানটি নিয়ে তদন্ত চলছে। মামলার পর আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের পাচ্ছি না। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এসএস/ইএস)