কক্সবাজারে মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সম্মেলন

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ২২:১৭

অর্থপাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)-এর উদ্যোগে এবং অ্যাসোসিয়েশন অব এন্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার্স অব ব্যাংকার্স ইন বাংলাদেশ (অ্যাকোব)-এর সহযোগিতায় কক্সবাজারে এক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার নগরীর ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্টে অনুষ্ঠিত দুইদিনব্যাপী এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার এবং সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান মো. মাসুদ বিশ্বাস।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ এর চেয়ারম্যান (চলতি দায়িত্ব) মাশরুর আরেফিন, অ্যাকোব এর চেয়ারম্যান মোহাম্মদ জিয়াউল হাসান মোল্লা, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীগণসহ বাংলাদেশে কার্যরত ৬১ টি ব্যাংকের প্রধান ও উপ-প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রউফ তালুকদার ২০৩১ সালের মধ্যে শতভাগ ক্যাশলেস বাংলাদেশ গড়ে তুলতে প্রান্তিক জনগোষ্ঠীকে টার্গেট করে পরিকল্পনা গ্রহনের পরামর্শ প্রদান করেন। এছাড়াও তিনি অপ্রয়োজনীয় ও বিলাসী পণ্য আমদানি নিয়ন্ত্রণ, ব্যাংকিং চ্যানেলে রেমিটেন্স পাঠানো উৎসাহিত করা এবং রপ্তানি আয়ের প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ ব্যাংকের গ্রহীতা পদক্ষেপসমূহ নিয়ে আলোচনা করেন।

সম্মেলনে মানিলন্ডারিং সংক্রান্ত সমসাময়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় এবং অর্থপাচার প্রতিরোধে কার্যকরী পদ্ধতিসমূহ নিয়ে আলোচনা করা হয় ।

(ঢাকাটাইমস/২মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :