সালথায় পেঁয়াজক্ষেতে খাল কেটে মাটি বিক্রি: অর্ধলাখ টাকা জরিমানা

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২৪, ২৩:৪০ | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ২৩:১৫

ফরিদপুরের সালথায় পেঁয়াজক্ষেতে ভেতর দিয়ে ভেকু (খননযন্ত্র) দিয়ে খাল খনন করে ইটভাটায় মাটি বিক্রির অভিযোগে এক যুবককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার বিকালে উপজেলার যদুনন্দীর খারদিয়া ছয়আনি এলাকায় অভিযান চালিয়ে ভেকু চালক রাসেল শেখকে (২৭) এই জরিমানা করা হয়। রাসেল পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলার তেলজুড়ি গ্রামের জালাল শেখের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিছুর রহমান বালী বলেন, ফসলি জমির ভেতর দিয়ে অবৈধভাবে মাটি উত্তোলনের খবর পেয়ে খারদিয়া ছয়আনি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে ভেকু চালক রাসেল শেখকে আটক করে নিয়ে আসি। সেখানে মাটি কাটায় জড়িত আর কাউকে পাওয়া যায়নি। পরে মোবাইল কোর্টের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী আটক ভেকু চালককে ৫০ হাজার জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা টাইমস অনলাইনে পেঁয়াজ ক্ষেতের ভেতর দিয়ে খাল খনন করে মাটি বিক্রির অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে শিরোনামে ছবিসহ একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর কয়েকদিন সেখানে মাটি কাটা বন্ধ ছিল। তবে শনিবার সকাল থেকে ফের মাটি কাটা শুরু হলে বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

(ঢাকাটাইমস/২মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :