জাকেরের ফেরা-সাইফউদ্দিনের না থাকার কারণ জানালেন অধিনায়ক শান্ত

প্রকাশ | ০৩ মার্চ ২০২৪, ১২:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ফরচুন বরিশালের প্রথম শিরোপা জয়ের মধ্য দিয়ে পার্দা নেমেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের।  তবে দেশের ক্রিকেটপ্রেমিদের চোখ এখন আন্তর্জাতিক ক্রিকেটে। কারণ আগামীকাল (সোমবার) থেকে সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে সব ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আজ (রবিবার) বিভিন্ন বিষয়ে কথা বলেছেন নতুন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

তিন ফরম্যাটে অধিনায়ক হওয়ার পর আজই প্রথম কথা বললেন শান্ত। এদিকে, টি-টোয়েন্টি সিরিজের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন রহস্য-স্পিনার আলিস আল ইসলাম। তবে আঙুলের চোটের কারণে অভিষেকের আগেই ছিটকে গেলেন দল থেকে। আর এই স্পিনারের জায়গায় নতুন করে কপাল খুলেছে বিপিএলে নজরকাড়া ব্যাটসম্যান জাকের আলি অনিকের।

স্পিনার ছিটকে যাওয়ার পরও দলে ডাক পেলেন একজন ব্যাটসম্যান। এমন সিদ্ধান্তের ব্যাখা দিয়েছেন শান্ত, ‘আমাদের কিন্তু মাশাআল্লাহ যথেষ্ট স্পিন অপশন আছে। রিশাদ খুব ভালো বল করছে এবং তাইজুল ভাই আছেন। ব্যাটসম্যান জাকের আলিকে নেওয়ার একটাই কারণ আমার কাছে মনে হয়েছে, সিলেক্টর বা কোচিং স্টাফদেরও মনে হয়েছে আমাদের আরেকটা মিডল অর্ডার ব্যাটসম্যান প্রয়োজন। এ কারণে জাকের আলিকে দলে যুক্ত করা হয়েছে।’

এদিকে দীর্ঘদিনের পিঠের ইনজুরি কাটিয়ে সদ্য সমাপ্ত বিপিএল দিয়ে মাঠে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। বিপিএলের দশম আসরটিতে বল হাতে তিনি ছিলেন অনবদ্য। ব্যাট হাতেও দলের প্রয়োজনে অবদান রেখেছেন। তবুও তিনি সুযোগ পাননি শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দলে। অধিনায়ক শান্ত জানিয়েছেন– তারও সুযোগ রয়েছে সামনে।

এ নিয়ে টাইগার এই ক্রিকেটার বলেন, ‘সাইফউদ্দিন খুবই ভালো খেলছে ইনজুরি থেকে আসার পর। আমার মনে হয় ভালো কামব্যাক করেছে। কিন্তু এত বড় ইনজুরি থেকে আসার পরে এরকম একটা সিরিজ খেলাটা আমাদের এবং ফিজিও ট্রেনার যারাই ছিলেন মনে হয়েছে ওর জন্য একটু রিস্ক হবে। আশা করছি ও যদি এরকম কন্টিনিউ করতে থাকে, সামনে ডিপিএলে ভালো করলে অবশ্যই সুযোগ আসবে ইনশা-আল্লাহ।’

উল্লেখ্য, আগামীকাল সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এই ফরম্যাটের তিনটি ম্যাচই ওই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। পরবর্তী দুটি ম্যাচ হবে যথাক্রমে ৬ ও ৯ মার্চ। এরপর তিনটি ওয়ানডে খেলতে দু’দল চট্টগ্রামে উড়াল দেবে। ৫০ ওভারের ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। 

(ঢাকাটাইমস/০৩মার্চ/এনবিডব্লিউ)