সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে হাইকোর্টের রায় ঘোষণা আজ

প্রকাশ | ১২ মার্চ ২০২৪, ১১:৫৩ | আপডেট: ১২ মার্চ ২০২৪, ১২:১৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি নিয়ে মঙ্গলবার রায় ঘোষণা করা হবে। 

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ বেলা ২টায় এ রায় ঘোষণা করবেন। রায় ঘোষণার জন্য মামলা হাইকোর্টের কার্যতালিকায় রয়েছে।

গত ১০ মার্চ খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি নিয়ে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করা হয়।

গত বছরের ১ নভেম্বর সরকারের সম্পত্তি নিজের নামে লিখে নিয়ে বাড়ি বানানোর অভিযোগে সালাম মুর্শেদীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সেই সঙ্গে এ সম্পত্তি সম্পর্কিত সব কাগজপত্র ১০ দিনের মধ্যে আদালতে দাখিল করতে (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) রাজউক, গণপূর্ত বিভাগ ও সালাম মুর্শেদীকে নির্দেশ দেন আদালত।

তারও আগে সরকারের সম্পত্তি নিজের নামে লিখে নিয়ে বাড়ি বানানোর অভিযোগে সালাম মুর্শেদীর বিরুদ্ধে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। রিটে দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়। গত ৩ মার্চ এ রিটের শুনানি শেষ হয়।

(ঢাকাটাইমস/১২মার্চ/এফএ)